adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ হেরে ভালোই হয়েছে, আমাদের দুর্বলতা কোথায় খুঁজে বের করা যাবে : মিরাজ

স্পোর্টস ডেস্ক: বৃষ্টি আইনে প্রথম ম্যাচে ১৭ রানে আর দ্বিতীয় ম্যাচে ১৪২ রানে হার স্বাগতিক বাংলাদেশের। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে যায় আফগানিস্তান। কিন্তু এই হারের মধ্যেও ভালো দিক খুঁজে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।
বাংলাদেশ দলের এই অফস্পিনিং অলরাউন্ডার শনিবার রাতের সংবাদ সম্মেলনে হাজির হলেন এমন তত্ত্ব নিয়েই। বললেন, ‘একটি জিনিস ভালো হয়েছে যে আমাদের কিন্তু সুযোগ আছে। এই সিরিজ হারায় একটি দিক থেকে ভালোই হয়েছে।আমরা হয়তো হেরেছি। তবে আমাদের কোথায় ঘাটতি আছে, কোথায় উন্নতি করতে হবে, সেসব নিয়ে এখন কাজ করতে পারবো।

বিশ্বকাপের এখনো তিন মাস সময় বাকি আছে। ঘাটতি নিয়ে কাজ করার জন্য তাই যথেষ্ট সময়ও আছে বলে মনে হচ্ছে মিরাজের।

তিনি বলেন, যেহেতু বিশ্বকাপ ও এশিয়া কাপে ওদের (আফগানিস্তান) সঙ্গেই খেলা আছে, সেখানে ওদের বিপক্ষে ব্যাটাররা কীভাবে খেলব, কী পরিকল্পনা সাজাব, কোন বোলারকে টার্গেট করব বা কীভাবে আমরা বোলিং করে ওদের ব্যাটারদের থামাতে পারি, এই পরিকল্পনাগুলো করতে পারব।বিশ্বকাপের আগে তিন মাস ও এশিয়া কাপের আগে দেড় মাস আছে। এই সময়ে প্রত্যেক ক্রিকেটার ব্যক্তিগতভাবে পরিকল্পনা করতে পারবে। সময় যখন আছে, তখন এটি আমাদের জন্য ভালোই হবে।
আমি তো বললাম, এই সিরিজ হারা মানে আমরা খারাপ দল না। আমরা ৩-৪ বছর ধরে যেমন খেলছি, আমাদের রেকর্ডই সে কথা বলবে। আমরা যে এখন (বিশ্বকাপ) সুপার লিগে সেরা চার দলের মধ্যে আছি, তা কিন্তু বড় বড় দলগুলোকে হারিয়েই। দুয়েকটি সিরিজ খারাপ হতেই পারে। সময়টা (বিশ্বকাপের আগে) আমাদের কাজে লাগাতে হবে, বলেন মিরাজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া