adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত প্রথমবার এশিয়ান গেমসে, খেলবেন না রোহিত শর্মা-কোহলিরা

স্পোর্টস ডেস্ক: চলতি বছর চীনের হাংঝুতে শুরু হতে যাচ্ছে এশিয়ান গেমসের ১৯তম আসর। যেখানে প্রথমবার ভারতকে অংশগ্রহণ করার অনুমোদন দিয়েছেন বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে আসরে ভারত খেললেও দেখা যাবে না কোনও বড় নাম। বিশ্বকাপের জন্য রোহিত শর্মা, বিরাট কোহলিদের মত তারকা ক্রিকেটারদের এই টুর্নামেন্টে দেখা যাবে না।

বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিল নারী ও পুরুষ ক্রিকেট দলের অংশগ্রহণের অনুমতি দিয়েছে। এর আগে এশিয়ান গেমসের মাত্র দুটি আসরে ক্রিকেট খেলা হলেও, ভারতীয় ক্রিকেট দল সেখানে অংশগ্রহণ করেনি। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে পুরুষদের ক্রিকেট ইভেন্ট। যার কয়েকদিন পরই শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। – ক্রিকফ্রেঞ্জি

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠতে যাচ্ছে অক্টোবরের ৫ তারিখ, এমন সময়ে এশিয়ান গেমসে দল পাঠানো বেশ চ্যালেঞ্জের ছিল বলে জানান বিসিসিআইয়ের সদস্য সচিব জয় শাহ, ব্যস্ত সূচির মধ্যে এশিয়ান গেমসে দল পাঠানো বেশ চ্যালেঞ্জের ছিল, কিন্ত দেশের স্বার্থে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এসময় তিনি এটাও পরিষ্কার জানিয়ে দেন, ওয়ানডেতে নিয়মিত মুখদের দেখা যাবেনা এই আসরে। জয় শাহ আরও বলেন, বিসিসিআই ২০২৩ সালের সেপ্টেম্বরে চীনের হাংঝুতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়ান গেমসে পুরুষ ও মহিলা উভয় দলকেই পাঠাবে। তবে, আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর সাথে এশিয়ান গেমসের সময়সূচীর মিলে যাওয়াতে, ক্রিকেটার নির্বাচনে বিবেচনা করতে হবে বিসিসিআইকে।
শুক্রবার মুম্বাইয়ে অনুষ্ঠিত ১৯তম এপেক্স কাউন্সিলের এমন সিদ্ধান্ত নেওয়া হয়। সুতরাং বিশ্বকাপের খেলতে যাওয়া কোনও ক্রিকেটার এশিয়ান গেমসে অংশগ্রহণ করতে পারবে না। ফলে প্রথম বারের মত ভারতীয় ক্রিকেট দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করলেও দেখা যাবে না অধিনায়ক রোহিত, সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া, তারকা ক্রিকেটার কোহলি, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামিদের। তবে শেখর ধাওয়ানকে এই দলের অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে, তার সাঙ্গে দেখা যেতে পারে রিংকু সিং, জিতেশ শার্মা, মুকেশ কুমারদের।

এশিয়ান গেমসে এর আগে ২০১৪ সালে ক্রিকেট আয়োজিত হয়েছিল, সেই আসরে স্বর্ণ পদক জিতেছিল শ্রীলঙ্কা। ২০১০ সালে প্রথমবার ক্রিকেট ইভেন্ট শুরু করা হলে, সেই আসরে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ পদক নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া