adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যাচ মিস একটি ভাইরাসের মতো: নাসের হোসাইন

স্পোর্টস ডেস্ক: হেডিংলিতে অ্যাশেজের তৃতীয় টেস্টে একের পর এক সুযোগ হাতছাড়া করেছে ইংল্যান্ড। ইংলিশ ফিল্ডারদের এমন খামখেয়ালীতে ক্ষুব্ধ হয়েছেন দলটির সাবেক অধিনায়ক নাসের হোসাইন। তিনি মনে করেন ক্যাচগুলো নিতে পারলে আরও আগেই অল আউট করা যেত অস্ট্রেলিয়াকে।

ইংল্যান্ডের বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে প্রথম ইনিংসে ২৬৩ রান তুলতে সক্ষম হয় অজিরা। এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে প্যাট কামিন্সের ক্যাচ মিস করে হাত থেকে ম্যাচটাই ফেলে দিয়েছিলেন বেন স্টোকস। প্রথম ম্যাচে এমন জয়ের পর দ্বিতীয় টেস্টেও দুর্দান্ত খেলতে থাকা স্টোকসকে ক্যাচ আউট করে জয়ের দেখা পায় অজিরা। – ক্রিকফ্রেঞ্জি

গত বৃহস্পতিবার ম্যাচের শুরু থেকেই বিপর্যয়ে পরেছিল অজি ব্যাটাররা, স্টুয়ার্ট ব্রড, মার্ক উডদের তা-বে ৮৫ রানেই চার উইকেট হারিয়ে বসে কামিন্সরা। এরপর ১৫৫ রানের বিশাল জুটি গড়েন মিচেল মার্শ এবং ট্র্যাভিস হেড। দ্রুত গতিতে শতকের দেখা পাওয়া মার্শ মাত্র ১২ রানে থাকতে একবার জীবন পান!

জো রুট ক্যাচ ফেলার পর ১১৮ রানে এই অজি ব্যাটারের রানের চাকা থামে। এদিকে উইকেটের পেছনে জনি বেয়ারস্টো ফেলেছেন হেডের ক্যাচ। মাঠে এমন ফিল্ডিংয়ে বেজায় চটেছেন নাসের। তিনি মনে করেন ক্যাচ মিস করা ভাইরাসের মতো।

ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক স্কাই স্পোর্টস ক্রিকেটে বলেছেন, ম্যাচে ক্যাচ মিস করা একটি ভাইরাসের মতো, যা সমগ্র দলের মধ্যে ছড়িয়ে পড়ে। আমি শুধুমাত্র একটি দিনের কথা বলছি না, এটা একটি সিরিজের কথা। আপনি এটি হারাবেন, যদি আপনার হাত শক্ত (ক্যাচ ধরার ক্ষেত্রে) থাকে।

সাবেক এই ইংলিশ ব্যাটার বিশ্বাস করেন যে, ম্যাচে এমন নষ্ট সুযোগগুলো সিরিজের স্কোরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এসময় তিনি নিজের সাথে খেলা সর্বশ্রেষ্ঠ ক্যাচারদের কথা উল্লেখ করেন নাসের। তার চোখে বিশ্বসেরা এই ক্যাচার হলেন মার্ক ওয়াহ ও নিক নাইট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া