adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক ম্যাচ হাতে রেখেই নিউজিল্যান্ডের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক : ডাবলিনে সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডকে তিন উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতলো সফরকারীরা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪৮ ওভারে ২১৬ রান তুলে অল-আউট হয় আইরিশরা। দলটির হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন জর্জ ডকরেল। ৬১ বলে খেলা এই ইনিংসে ছিল দশটি চার ও দুটি ছক্কার মার।

এছাড়া অ্যান্ডি ম্যাকব্রাইন ২৮, মার্ক অ্যাডায়ার ১৫ বলে অপরাজিত ২৭ এবং কারটিস ক্যাম্পার ২৫ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ম্যাট হেনরি, মাইকেল ব্রেসওয়েল এবং মিচেল সান্টনার। একটি করে উইকেট নেন জ্যাকব ডাফি এবং গ্লেন ফিলিপস।
লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই ফিরে যান মার্টিন গাপটিল। অ্যাডায়ারের বলে শুন্য রানেই বোল্ড হন তিনি। তারপরের বলে উইল ইয়ংকে বোল্ড করেন অ্যাডায়ার। তারপর ১০১ রানের জুটি গড়েন ফিল অ্যালেন এবং অধিনায়ক টম লাথাম।
৫৮ বলে ৬০ রান করা অ্যালেনকে ফিরিয়ে এই জুটি ভাঙেন ক্যাম্পার। এর কিছুক্ষণ পর হেনরি নিকলস (১৭) ও গ্লেন ফিলিপসের (১৬) উইকেট হারিয়ে বিপাকে পরে নিউজিল্যান্ড। ফিলিপস ফেরার পাঁচ ওভার পর ফিরে যান লাথামও।
কিউইদের ভারপ্রাপ্ত অধিনায়কের ব্যাটে আসে ৫৫ রানের ইনিংস। ১৭৭ রানে ছয় উইকেট হারানো নিউজিল্যান্ডকে টেনে তোলেন মাইকেল ব্রেসওয়েল। ৩৮.১ ওভারে ম্যাচ শেষ করেন তিনি। শেষ পর্যন্ত ৪০ বলে তিনটি চার ও তিনটি ছক্কায় ৪২ রান করেন তিনি।
আইরিশদের হয়ে দুটি করে উইকেট নেন অ্যাডায়ার ও সিমি সিং। একটি করে উইকেট নেন ক্রেইগ ইয়ং এবং ক্যাম্পার।
সংক্ষিপ্ত স্কোর-
আয়ারল্যান্ড- ২১৬/১০ (৪৮ ওভার) (ডকরেল ৭৪, ম্যাকব্রাইন ২৮; ব্রেসওয়েল ২/২৬)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া