adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লেবাননকে টাইব্রেকারে হারিয়ে সাফের ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক: সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালটিও ছিল বেশ রোমাঞ্চকর। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও নির্ধারণ হয়নি জয়-পরাজয়। বিজয়ী বেছে নিতে পরে ম্যাচ গড়ায় স্নায়ুক্ষয়ী টাইব্রেকারে। এতে শক্তিশালী লেবাননকে ৪-২ গোলে হারিয়ে নবমবারের মতো টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ভারত।

গত শনিবার রাতে বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচের প্রথম থেকেই চলে আক্রমণ পাল্টা আক্রমণ। তবে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে গোল আদায় করা হচ্ছিলো না সুনিল ছেত্রির দলের। নির্ধারিত সময় পর্যন্ত গোলশূন্য ড্র হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

এ সময়ে গোলরক্ষক পরিবর্তন করেন লেবানন কোচ। কারণ টাইব্রেকারে আস্থাটা সব থেকে বেশি ছিল আলী সাবাহের ওপরই। তবে আস্থার প্রতিদান দিতে পারেননি লেবানন গোলরক্ষক। টাইব্রেকারের একটা পেনাল্টিও ঠেকাতে পারেননি তিনি। যেখানে ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত সিং একটি শট ফিরিয়ে দিয়েছেন। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে ভারত।

টাইব্রেকারে ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী, আনোয়ার আলী, মাহেস সিং ও উদান্ত সিং গোল করেছেন। লেবাননের ওয়ালিদ শৌর ও মোহাম্মদ সাদেক গোল করতে পারলেও খলিল বারের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেছেন। আর হাসান মাতৌকের শট প্রতিহত করেছেন ভারতীয় গোলকিপার। ফাইনালে আটবারের চ্যাম্পিয়ন ভারতের প্রতিপক্ষ অতিথি দল কুয়েত। ৪ জুলাই ট্রফির জন্য মুখোমুখি হবে দুই দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া