adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দিন থেকে ‘সুলতান সুলেমান’

SULTANবিনােদন ডেস্ক : দীপ্ত টেলিভিশনে জনপ্রিয় বিদেশি ধারাবাহিক ‘সুলতান সুলেমান’-এর ষষ্ঠ সিজনের প্রচার শুরু হচ্ছে ঈদুল আজহায় (২ সেপ্টেম্বর)। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টা ও রাত ১০টায় প্রচার হবে মৌসুমের প্রথম পর্ব।

পঞ্চম সিজনের প্রচার শুরু হয় ২০ মে। বছরের শুরুর দিকে প্রচার শুরু হয়েছিল চতুর্থ সিজন। ষষ্ঠ সিজনেই শেষ হবে ‘সুলতান সুলেমান’।
সুলতান সুলেমান, হুররাম সুলতান, হেতিজে সুলতানসহ এই ধারাবাহিকের বেশির ভাগ চরিত্র টেলিভিশন দর্শকের কাছে চেনা চরিত্র। এ সিরিয়ালের মাধ্যমে দেশীয় চ্যানেলে নতুন করে বিদেশি সিরিয়াল প্রচারের জোয়ার উঠে। এর প্রেক্ষিতে টেলিভিশন নাটক সংশ্লিষ্ট সংগঠনগুলো রাস্তায়ও নেমেছিল।
প্রায় ৭০০ বছর ধরে টিকে ছিল তুরস্কের অটোমান সাম্রাজ্য। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী।
ক্ষমতার টানাপোড়েনে অটোমান সাম্রাজ্যের ষড়যন্ত্রে গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা ও দাসপ্রথার অন্তরালের কাহিনী নিয়ে নির্মিত হয়েছে এই দীর্ঘ ধারাবাহিক। এখানে জীবন্ত হয়েছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে ওঠার কাহিনী। ষষ্ঠ মৌসুমে হুররামের ভূমিকায় থাকছেন বাহিদে পারসিন। এর প্রধান আকর্ষণ— সুলতানের নির্দেশে শাহাজাদা মুস্তাফাকে হত্যা ও পরবর্তী প্রতিক্রিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া