adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিউটি আওয়ার্স’ শেষ হওয়ায় বিমান চালাতে নারাজ পাইলট, বিমানবন্দরে বিপাকে যাত্রীরা!

আন্তর্জাতিক ডেস্ক: ৩৫০ জন যাত্রী নিয়ে লন্ডন থেকে দিল্লির পথে উড়াল দেয় এয়ার ইন্ডিয়ার একটি বিমান। আবহাওয়া খারাপ থাকার কারণে বিমানটি দিল্লি না গিয়ে জয়পুরের বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। তবে আবহাওয়া পরিষ্কার হয়ে গেলেও জয়পুর বিমানবন্দর থেকে যাত্রা শুরু করতে রাজি হননি এয়ার ইন্ডিয়া বিমানের পাইলট। কারণ, তার কাজের সময় বা তথাকথিত ‘ডিউটি আওয়ার্স’ শেষ!

সময়সীমা ফুরিয়ে যাওয়ার পর কেন আবার কাজ করবেন তিনি? সে কারণে রবিবার এয়ার ইন্ডিয়ার এআই-১১২ বিমানের ৩৫০ জন যাত্রী প্রায় পাঁচ ঘণ্টা জয়পুর বিমানবন্দরে আটকে পড়েন।

সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে খবর, রবিবার লন্ডন থেকে দিল্লির উদ্দেশে যাত্রা শুরু করে এয়ার ইন্ডিয়ার বিমানটি। সঠিক সময় মেনে চললে রবিবার ভোর ৪টা নাগাদ দিল্লির বিমানবন্দরে নামার কথা ছিল এটির। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় বিমানটি জয়পুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে। জয়পুর বিমানবন্দরে অবতরণের আগে আকাশপথে প্রায় ১০ মিনিট ঘুরতে থাকে বিমানটি।
দু’ঘণ্টা পর আবহাওয়া পরিষ্কার হলে দিল্লি এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)-এর তরফে সেটা জানানো হয়। যেসব বিমান খারাপ আবহাওয়ার কারণে দিল্লি বিমানবন্দরের পরিবর্তে জয়পুর বিমানবন্দরে অবতরণ করেছে, সে বিমানগুলো আবার যাত্রা শুরু করতে পারে বলে জানানো হয় । অন্যান্য বিমান রওনা দিলেও বেঁকে বসেন এআই-১১২ বিমানের পাইলট। যেহেতু তার সে দিনের মতো কাজের সময়সীমা শেষ, তাই তিনি আর বিমান চালাতে বাধ্য নন বলে দাবি করে বেঁকে বসেন পাইলট। এই ঘটনায় বিপাকে পড়েন যাত্রীরা। অতিরিক্ত তিন ঘণ্টা জয়পুর বিমানবন্দরেই আটকে ছিলেন তারা।

পাইলটকে রাজি করাতে না পেরে শেষ পর্যন্ত অন্য উপায় খুঁজতে শুরু করেন যাত্রীরা। সংবাদ মাধ্যম সূত্রে খবর, যাত্রীদের একাংশ সড়কপথে জয়পুর বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা দেন। আবার কেউ কেউ বিমানবন্দরেই অপেক্ষা করেন। লন্ডন-দিল্লিগামী বিমানে অন্য পাইলট আনা হলে তারপর সেই বিমানে দিল্লি পৌঁছান যাত্রীদের একাংশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া