adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেকর্ড গড়ল মোদির টুইট

ডেস্ক রিপোর্ট : ভারতের ইতিহাসে টুইটারের এ পর্যন্ত হওয়া সব রেকর্ড ভেঙেছে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদির করা বিজয়ের টুইটটি। সম্প্রতি অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোট গণনার দিন নরেন্দ্র মোদি টুইটারে লেখেন, ‘ইন্ডিয়া জিতেছে! আমরা ভালো দিনগুলোর সন্নিকটে।’ এর পর পরই মোদির সমর্থকরা এতে রিটুইট করতে শুরু করেন। ভারতের ইতিহাসে কোনো টুইটার ব্যবহারকারীর টুইটের জবাবে এর আগে কখনো এমনটা ঘটেনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।
এ বিষয়ে টুইটার ভারতের এক কর্মকর্তা জানান, মোদির করা টুইট প্রকৃতপক্ষেই ভারতে এ পর্যন্ত সর্বাধিক রি-টুইটেড টুইট। তিনি নিশ্চিত করেন, নরেন্দ্র মোদি টুইটারে এ বার্তা পোস্ট করার পর পরই মোট ৩৯ হাজার ৭৪২ জন টুইটার ব্যবহারকারী ফিডব্যাক বা রিটুইট করেন।
এছাড়া ২১ হাজার ৬৯১ টুইটার ব্যবহারকারী তাদের সর্বাধিক পছন্দের তালিকায় নেন মোদির টুইটটিকে। এছাড়া টুইটার ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়, সম্প্রতি অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচনে টুইটার গুরুত্বপূর্ণ নির্বাচনী প্লাটফর্ম হিসেবে ব্যবহার হয়েছে।
বিশ্লেষকরা মনে করছেন মোদির জনপ্রিয়তার কারণেই টুইটটি রেকর্ড তৈরি করতে সক্ষম হয়েছে। টুইটটি খুবই সামান্য একটি বিষয় হলেও এতে জন সাধারণের সাড়া এর গুরুত্ব বাড়িয়েছে বলে মনে করছেন অনেকেই।
টুইটারের মাধ্যমে বিভিন্ন দলের প্রার্থীরা খুব সহজেই ভোটার এবং সংবাদ মাধ্যমগুলোর কাছে পৌঁছতে পেরেছে।
টুইটার ইন্ডিয়ার পক্ষ থেকে ঘোষণা করা হয়, জানুয়ারির ১ তারিখ থেকে মে মাসের ১২ তারিখ পর্যন্ত লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে মোট ৫ কোটি ৬০ লাখ টুইট করা হয়েছে। উল্লেখ্য এ নির্বাচনে সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোকে ব্যাপক হারে ব্যবহার করা হয়েছে। ব:বা

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া