adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুত্রসহ সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে আড়াই ঘণ্টা দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য (এমপি) ডা. আ ফ ম রুহুল হক ও তার ছেলে জিয়াউল হককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  
মঙ্গলবার সেগুনবাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে বেলা ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম তাদের জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদের বিষয়টি সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন। 
তিনি বলেন, অনুসন্ধানের প্রয়োজনে রুহুল হককে পূণরায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এর আগে একই অভিযোগে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি রুহল হককে জিজ্ঞাসাবাদ করা হয়। সংশ্লিষ্ট সূত্র জানায়, জমা দেওয়া সম্পদ বিবরণী ও দুদকের অনুসন্ধানে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করতেই তাকে এবং তার ছেলেকে একই সঙ্গে দুদকের তলব করেছে।
সাবেক মন্ত্রী রুহুল হকের অভিযোগের বিষয়ে জানা যায়, আ ফ ম রুহুল হকের ব্যাংক ব্যালেন্স গত পাঁচ বছরে বেড়েছে ১০ গুণ। ব্যাংক ব্যালেন্সের অধিকাংশ তার স্ত্রী ইলা হকের নামে। পাঁচ বছর আগে নির্বাচনী মাঠে নামার সময় রুহুল হক এবং তার স্ত্রীর নামে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ছিল ৯২ লাখ ৩৬ হাজার ১০৮ টাকা।
কিন্তু এখন তাদের ব্যাংক ব্যালেন্সের পরিমাণ ১০ কোটি ১৫ লাখ ৯৪ হাজার ৭৬৩ টাকা। ২০০৮ সালে স্ত্রী ইলা হকের নামে ব্যাংক ব্যালেন্স ছিল মাত্র চার লাখ ৬৪ হাজার ৩০ টাকা। বর্তমানে তা সাত কোটি ৫৩ লাখ ১১ হাজার ২৪০ টাকায় দাঁড়িযেছে। এ ক্ষেত্রে বৃদ্ধির হার প্রায় ১৬৫ গুণ। 
অন্যদিকে রুহুল হকের ব্যাংক ব্যালেন্স ২০০৮ সালে ছিল প্রায় ৮৮ লাখ টাকা। এখন তা বেড়ে হয়েছে প্রায় দুই কোটি ৬৩ লাখ টাকা। নির্বাচন কমিশনে দেওয়া হলফনামা অনুসারে, সামগ্রিকভাবে ২০০৮ সালের তুলনায় তার অস্থাবর সম্পদ ৪ গুণ বেড়েছে। ২০০৮ সালে তিনি এবং তার স্ত্রীর মোট অস্থাবর সম্পদের পরিমাণ ছিল চার কোটি টাকার কিছু বেশি। ২০১৩ সালে সম্পদের পরিমাণ ১৬ কোটি টাকা ছাড়িয়ে গেছে। 
এর মধ্যে ১০ কোটি টাকা ব্যাংক ব্যালেন্স হিসাবে রাখা আছে। এককভাবে তার স্ত্রী ইলা হকের সম্পদের পরিমাণ বেড়ে গেছে ৮ গুণ। 
আগে রুহুল হকের নামে ৯৫ লাখ টাকা মূল্যের অস্থাবর সম্পত্তি থাকলেও এখন আট কোটি ৩৯ লাখ টাকা ছাড়িয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া