adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবহাওয়াবিদরা জানান – ঈদের দিন সারাদেশে বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক: বৃহস্পতিবার দেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। এদিন সারাদেশেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দেশের দক্ষিণাঞ্চল ও উপকূলীয় বিভাগগুলোতে বৃষ্টিপাত কিছুটা কম থাকতে পারে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঈদের এই সময় তাপমাত্রা থাকবে স্বস্তিদায়ক ও সহনীয় পর্যায়ে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, “ঈদের দিন সারা দেশেই মোটামুটি বৃষ্টি থাকবে। গতকাল থেকে দেশের মধ্যাঞ্চলসহ সারাদেশেই বৃষ্টিপাত বেড়েছে। ঈদের দিনও এ রকম থাকতে পারে।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় বৃষ্টিপাত হতে পারে। এছাড়া রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এ সময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামীকাল ঈদের দিন এবং তার পরের দিন ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ঈদের দিন সকালের দিকে রাজধানী ও আশেপাশের এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়াবিদরা। এ ছাড়া উত্তরাঞ্চলের এলাকাগুলোতে দুপুরের দিকে বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ নাজমুল হক বলেন, ঢাকা বিভাগে ঈদের দিনটা মোটামুটি বৃষ্টিময় হতে পারে। সকালে রাজধানীতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা অনেক বেশি। ঈদের দিন সকালে খোলা মাঠে নামাজ পড়ার ক্ষেত্রে বৃষ্টির বিষয়টি মাথায় রাখার পরামর্শও দেন এই আবহাওয়াবিদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া