adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলা গান দিয়ে শুরু হয়েছিল নিউইয়র্ক স্টেজ কনসার্ট

নিউইয়র্ক থেকে এফ.এম. সালাহ উদ্দিন : বিশ্বের ১৯২টি দেশের অংশগ্রহণে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদ হলে স্টেজ কনসার্ট অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারের মতো বাংলা গান দিয়ে এ কনসার্ট শুরু হয়। যা জাতিসংঘে বাংলা ভাষার বিশাল অর্জন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি জন ডাব্লিউ এশ কর্তৃক আয়োজিত সাধারণ পরিষদ হলে ‘২০১৫ and Beyond : Stage Concert’অনুষ্ঠিত হলো নিউইয়র্ক স্থানীয় সময় ৬ জুন শুক্রবার সন্ধ্যা ৭-৯টা পর্যন্ত। শুরুতে সাধারণ পরিষদের সভাপতি জন ডাব্লিউ এশ শুভেচ্ছা বক্তব্য রাখেন। এরপর জাতিসংঘ মহাসচিব বান কি মুন সদস্য দেশগুলোকে কনসার্টে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান এবং সারা বিশ্ব মিলে এক বিশ্ব গড়ার আহ্বান জানান।
কনসার্টের শুরুতেই বাংলাদেশের শিল্পীদের আমন্ত্রণ জানানো হয় বাংলায় গান পরিবেশনের জন্য। এতে বাংলাদেশের লালন শিল্পী নিগার সুলতানা সুমী পর পর তিনটি গান পরিবেশন করেন। শিল্পীর সহযোগিতায় ছিলেন আশফাক আহমেদ, শেখ ইফতেখার হাসান হেপী এবং রাফী ইসলাম। বিশ্বের ১৯২ দেশের শ্রোতা লালনসঙ্গীত শুনে মুগ্ধ হন এবং সাধারণ পরিষদ হল করতালির মাধ্যমে জমিয়ে তোলে। এরপর গায়ানা, ত্রিনিদাদ এন্ড টোবাগো এবং অন্যান্য দেশের সঙ্গীত পর্ব শুরু হয়। তবে বাংলা গানের শিল্পীর প্রশংসা ছিল সকলের মুখে মুখে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া