adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টুর্নামেন্টে টিকে থাকতে বাংলাদেশকে রোববার মালদ্বীপকে হারাতে হবে

নিজস্ব প্রতিবেদক: লেবাননের বিরুদ্ধে জয়ের স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের। সাফ ফুটবলের উদ্বোধনী ম্যাচ হেরে ব্যাকফুটে লাল-সবুজের দল। অতৃপ্তবাসনা নিয়ে এবার মালদ্বীপের সামনে বাংলাদেশের ওরা ১১ জন। রোববার বাংলাদেশ সময় বিকাল ৪টায় ব্যাঙ্গালুরু শ্রীকান্তরাভা স্টেডিয়ামে দুই দল লড়াইয়ে নামবে। এদিন মালদ্বীপের প্রথম ম্যাচ হলেও বাংলাদেশ খেলবে দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচটিই হচ্ছে বাংলাদেশের জন্য ফাইনাল। জিতলে লড়াইয়ে টিকে থাকবে আর হেরে গেলে এক ম্যাচ হাতে রেখেই টুর্নামেন্ট থেকে বিদায়।

মালদ্বীপের বিরুদ্ধে প্রস্তুত হতে নিজেদের শেষবারের মতো শনিবার ঝালাই করে নিয়েছেন জামাল ভূঁইয়ারা। শনিবার অনুশীলন করেছেন তারা। বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া এই ম্যাচকেই ফাইনাল হিসেবে দেখছেন। তিনি বললেন, মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এটিই আমাদের ফাইনাল ম্যাচ। জামালের সঙ্গে একমত দলের অন্যতম সিনিয়র ফুটবলার সোহেল রানা। তিনি বলেন, টুর্নামেন্টে টিকে থাকতে হলে মালদ্বীপের বিপক্ষে আমাদের পয়েন্ট পেতেই হবে।

লেবানন বাংলাদেশের চেয়ে অনেক শক্তিশালী। এমন দলের বিপক্ষে ৮০ মিনিট ম্যাচে সমতা রেখেছিল বাংলাদেশ। পরে ২-০ গোলে হেরে মাঠ ছেড়েছে। এই হারের জন্য আগের সংস্কৃতির কথাই বললেন জামাল। তিনি বলেন, আমরা শেষ দশ মিনিট মনোযোগ রাখতে পারিনি। যা আমাদের আগেও সমস্যা ছিল।
দুই গোলের পেছনে ডিফেন্ডার তারিক কাজী ও ইসা ফয়সালের ভুলকে দায়ী করছেন ফুটবলসংশ্লিষ্টরা। তবে হারের জন্য কাউকে দায়ী করতে চান না অধিনায়ক। তিনি বলেন, আমরা টিম হিসেবে খেলি, জিতলে সবাই একসঙ্গে জিতি, হারলেও সবাই এক সঙ্গে। এই প্রসঙ্গে ফুটবলার সোহেল বলেন, আমরা কাউকে দোষারোপ বা দায়ী করছি না। সবাই আগের ম্যাচ ভুলে শুধরে সামনের ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া