adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লর্ডসেও মঈনে ভরসা রাখতে চান কোচ ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক: অবসর ভেঙে টেস্টে ফিরলেও একেবারে মনে রাখার মতো পারফরম্যান্স করতে পারেননি মঈন আলী। যদিও অভিজ্ঞ এই অলরাউন্ডারের পারফরম্যান্সে খুশি কোচ ব্রেন্ডন ম্যাককালাম। ইংল্যান্ডের টেস্ট দলের প্রধান কোচ জানিয়েছেন, ফিট থাকলে লর্ডসেও খেলবেন মঈন।

রঙিন বলে মনোযোগ দিতে ২০২১ সালের সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট ছেড়েছিলেন মঈন। এরপর থেকে ইংল্যান্ডের সংক্ষিপ্ত সংস্করণের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়াচ্ছিলেন তিনি। কদিন আগে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল জিতে দেশে ফেরেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

পরিবারের সঙ্গে ছুটি কাটাতে সব টিকিটও বুক করে রেখেছিলেন ইংলিশ এই ক্রিকেটার। তবে জ্যাক লিচের হঠাৎ ইনজুরিতে মঈনকে ফেরাতে বাধ্য হয় ইংল্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অধিনায়ক বেন স্টোকস ও কোচ ম্যাককালামের চাওয়াতেই মূলত টেস্ট ফেরানো হয় মঈনকে।

যদিও স্টোকসের প্রস্তাব প্রথম উচ্চস্বরে হেসে উড়িয়ে দিয়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত ঠিকঠাক আলোচনা সেরে ২০ মাস পর লাল বলের ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নেন মঈন। অবসর ভেঙে শেষ পর্যন্ত এজবাস্টন টেস্টও খেলেছেন ৩৬ বছর বয়সি এই অলরাউন্ডার।

অ্যাশেজের প্রথম টেস্টের দুই ইনিংস মিলে বল হাতে ২০৪ রান দিয়ে মাত্র ৩ উইকেট পেয়েছিলেন। ব্যাট হাতেও খুব একটা সফল ছিলেন না বাঁহাতি এই ব্যাটার। প্রথম ইনিংসে ১৮ রান করা মঈন ইনিংসে করেছিলেন ১৯ রান। তবে মঈনকে নিয়ে আশার কথাই শুনিয়েছেন ম্যাককালাম। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া