adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফ সিদ্দিকীর মন্তব্যে প্রধানমন্ত্রী ক্ষুব্ধ – ঢাকায় দফায় দফায় টেলিফোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আব্দুল লতিফ সিদ্দিকী

 

 

 

 

 

 

ডেস্ক রিপোর্ট : পবিত্র হ্জ্ব ও তাবলিগ জামাত নিয়ে ডাক- টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর আপত্তিকর মন্তব্যে চরম ক্ষুব্ধ  হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
প্রধানমন্ত্রীর সাথে ঘনিষ্ট একটি সূত্র জানায়, নিউইয়র্ক থেকে হিথরো বিমান বন্দরে এসে অবতরণের পরপরই প্রধানমন্ত্রী এ বিষয়ে ঢাকায় সরকার ও দলের শীর্ষ নেতাদের সাথে টেলিফোনে কথা বলেছেন। টেলিফোন আলাপে এ সময় প্রধানমন্ত্রী তার চরম অসন্তুষ্টির কথা জানান ঢাকাকে। 
সূত্র জানায় বিমান বন্দর থেকে হোটেল হিল্টন অন পার্কলেইনে এসে পৌঁছার পর সোমবার ও আজ মঙ্গলবার ঢাকার সাথে এ বিষয়ে আরও কয়েক দফা টেলিফোন আলাপ করেছেন প্রধানমন্ত্রী। পবিত্র হজ ও তাবলিগ জামাত নিয়ে লতিফ সিদ্দিকীর এমন আপত্তিকর মন্তব্যে দেশের ধর্মপ্রাণ সাধারণ মানুষ ফুঁসছে বলে ঢাকা থেকে প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। বিষয়টি নিয়ে বিএনপি ও ধর্মান্ধ গ্র“পগুলো রাজনৈতিক ফায়দা হাসিলের ষড়যন্ত্র করছে, এমনটাও জানানো হয় প্রধানমন্ত্রীকে। 
ঢাকার সর্বশেষ রিপোর্ট শুনে লতিফ সিদ্দিকীর বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণের পক্ষে মত দেন প্রধানমন্ত্রী, এমনটাই জানায় ওই সূত্র। তবে দেশের সংবাদ মাধ্যমগুলোতে লতিফ সিদ্দিকীকে এরইমধ্যে অব্যাহতি দেয়া হয়েছে বলে যে খবর বেড়িয়েছে, এটি স্বীকার বা অস্বীকার কোনটিই করেনি ওই সূত্র। 
তবে লতিফ সিদ্দিকীর উপর প্রধানমন্ত্রী প্রচণ্ড ক্ষুব্ধ, এতটুকু নিশ্চিত করে সূত্রটি জানায় প্রধানমন্ত্রী পুত্র জয় সম্পর্কে সিদ্দিকী কি বলেছেন তা নিয়ে শেখ হাসিনা কোন আগ্রহ না দেখালেও পবিত্র হ্জ ও তাবলিগ জামাত নিয়ে করা লতিফ সিদ্দিকীর মন্তব্যে প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেন তিনি।
এরইমধ্যে আদৌ সিদ্দিকীকে অব্যাহতি দেয়া হয়েছে কি না, এ বিষয়ে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনও কিছু নিশ্চিত করতে পারেনি। বিশ্রামের জন্য একান্ত ব্যক্তিগত সফর হওয়ায় প্রধানমন্ত্রীর সাথে প্রেস সেক্রেটারি বা তার অফিসিয়াল কোন বহর না থাকায় এই রিপোর্ট লেখা পর্যন্ত লতিফ সিদ্দিকীর অব্যাহতি বিষয়ে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত জানা যায়নি। এপিএস-১ জাহাঙ্গীর আলম প্রধানমন্ত্রীর সাথে থাকলেও লতিফ সিদ্দিকীর অব্যাহতির বিষয়ে তার কাছে কোন খবর নেই বলে তিনি জানান।
এদিকে, লন্ডনে এসে পৌঁছার পর থেকেই বোন শেখ রেহানা’র সঙ্গে হোটেলে একান্তে সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার স্থানীয় সময় বিকাল ৬টায় লন্ডন ত্যাগের আগ পরযন্ত পারিবারিকভাবেই একান্তে সময় কাটাবেন তিনি, এমনটাই জানা গেছে বাংলাদেশ হাইকমিশন সূত্রে। 
বুধবার বিমানের একটি ফ্লাইটে লন্ডন ত্যাগ করে স্থানীয় সময় সকাল ৮.৪০ মিনিটে সরাসরি সিলেটে নামবেন প্রধানমন্ত্রী। সিলেটের যাত্রীদের নামিয়ে একই ফ্লাইট একঘণ্টা পর প্রধানমন্ত্রীকে নিয়ে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে বলে জানিয়েছেন বিমানের কান্ট্রি ম্যানেজার আতিক চিস্তি। 
উল্লেখ্য, পবিত্র হ্জ্ব ও তাবলিগ জামাত সম্পর্কে আপত্তিকর মন্তব্যের কারণে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী, এমন খবর দেশের সংবাদ মাধ্যমগুলোতে প্রচার হলে খবরটির সত্যতা নিশ্চিত হতে লন্ডনের সাংবাদিকরা নড়ে চড়ে বসেন। 
কিন্তু প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সাথে তার প্রেস সেকশনের কেউ না থাকায় নিশ্চিত কোন খবরই বের করতে পারছেন না লন্ডনের সাংবাদিকরা। বাংলাদেশ হাইকমিশনও জানিয়েছে লতিফ সিদ্দিকীর অব্যাহতির বিষয় তারাও এখন পর্যন্ত কিছু জানেন না।
প্রসঙ্গত. গত রোববার নিউইয়র্কে স্থানীয় টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী।
লতিফ সিদ্দিকীর ওই বক্তব্যের ভিডিও ক্লিপ বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।
ওই ভিডিওতে তাকে বলতে দেখা যায়, ‘এ হজে যে কতো ম্যানপাওয়ার (জনশক্তি) নষ্ট হয়। এই হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গেছেন। এদের কোনো কাজ নাই। কোনো প্রডাকশন নাই। শুধু ডিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা বিদেশে দিয়ে আসছে।’

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় সম্পর্কে তিনি বলেন, সজীব ওয়াজেদ জয় ‘সরকারের কেউ নন’।
একজন সাংবাদিক ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ভূমিকা নিয়ে মন্ত্রীর মন্তব্য চাইলে লতিফ সিদ্দিকী বলেন, ‘কথায় কথায় আপনারা জয়কে টানেন কেন। 'জয় ভাই' কে? জয় বাংলাদেশ সরকারের কেউ নয়। তিনি কোনো সিদ্ধান্ত নেয়ারও কেউ নন। বা-নি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া