adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইয়ে নেপালকে ১০১ রানে হারালো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ কোয়ালিফায়ারে নেপালের বিপক্ষে ১০১ রানের বিশাল জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তারা নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৩৯ রানের ব্যবধানে হারিয়ে বাছাই পর্বে শুভ সূচনা করেছিল। এবার টানা দ্বিতীয় ম্যাচে জয় পেলো শাই হোপের দল।

এই ম্যাচে আগে ব্যাট করে নিকোলাস পুরান ও অধিনায়ক হোপের জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৩৯ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৩৮ রানে অল আউট হয়েছে নেপাল। – ক্রিকফ্রেঞ্জি

বড় লক্ষ্যে খেলতে নেমে ৪৮ রানের মধ্যেই টপ অর্ডারের ৪ উইকেট হারায় নেপাল। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেছেন আরিফ শেখ। এ ছাড়া রোহিত পাওদেলের ৩০, গুলশান ঝার ৪০ রানে ভর করে ২০০ এর কোটা পার হয় দলটি।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি উইকেট নেন জেসন হোল্ডার। একটি দুটি উইকেট পান আলজারি জোসেফ, কিমো পল ও আকিল হোসাইন। শেষের একটি উইকেট নিয়ে নেপালকে অল আউট করে দিতে বড় ভূমিকা রাখেন কাইল মেয়ার্স।

এর আগে ক্যারিবীয়রাও ভালো শুরু পায়নি। হোপ যখন উইকেটে আসেন ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ তখন ২ উইকেট হারিয়ে ৯ রান। ৪.১ ওভারের মধ্যে সাজঘরে ফিরে গেছেন কাইল মেয়ার্স ও জনসন চার্লস। তৃতীয় উইকেটে ব্রেন্ডন কিংকে নিয়ে ৪৬ রান যোগ করেন হোপ।
কিং আউট হয়ে যান ৩২ রান করে। এরপর নিকোলাস পুরানকে নিয়ে ২১৬ রান যোগ করেন হোপ। এই জুটির পথেই ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি তুলে নেন এই ক্যারিবীয় ব্যাটার। ২০১৯ বিশ্বকাপের পর হোপের এটি নবম সেঞ্চুরি।

এই বিশ্ব আসরের পর আর কোনো ব্যাটার এতো সেঞ্চুরি করতে পারেননি। হোপ ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি পেতে খেলেছেন ১০৫ ইনিংস। তিনি পেছনে ফেলে দিয়েছে বিরাট কোহলির দ্রুততম ১৫ সেঞ্চুরির রেকর্ডকে। কোহলির ১৫টি সেঞ্চুরি পেতে লেগেছিল ১০৬টি ইনিংস।

হোপের সঙ্গে সেঞ্চুরি তুলে নিয়েছেন পুরানও। ক্যারিবীয় উইকেটকিপার ব্যাটার পুরান খেলেন ৯৪ বলে ১১৫ রানের ইনিংস। এরপর রভম্যান পাওয়েলের ১৪ বলে ২৯ রানে ৩০০ পেরিয়ে যায় ক্যারিবীয়রা। হোপ ফেরেন ১২৯ বলে ১৩২ রান করে। তার ইনিংস জুড়ে ছিল ৩টি ছক্কা ও ১০টি চারের মার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া