adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ফাঁসি নয়

mahbube-alamনিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মাদ কামারুজ্জামানকে যৌক্তিক সময়ের মধ্যে (রিজেনেবল টাইম) রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করতে হবে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সেই সঙ্গে প্রাণভিক্ষার আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার ফাঁসি কার্যকর করা যাবে না বলেও মনে করেন অ্যাটর্নি জেনারেল।
রিজেনেবল টাইম বলতে কি বুঝায় এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রাণভিক্ষার আবেদনপত্রের জন্য যতটুকু সময়ের প্রয়োজন সে সময়টা হলো রিজেনেবল টাইম। বৃহস্পতিবার দুপুরে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। কাদের মোল্লার রায়ে প্রাণভিক্ষার জন্য সময়ের (রিজেনেবল) কথা উল্লেখ ছিল কি না এমন প্রশ্নের জবাবে মাহবুবে আলম বলেন, ‘রিজেনেবল সময়ের কথা রায়ে উল্ল্যেখ থাকতে হবে। এটাতো রায়ে বলার দরকার নেই।
অ্যাটর্নি জেনারেল বলেন, ‘যদি কামারুজ্জামান প্রাণভিক্ষা চান তাহলে ওই আবেদনের জন্য যতটুকু সময়ের প্রয়োজন তাকে ততটুকু সমেয় দিতে হবে। তাই বলে উনি (কামারুজ্জামান) যদি বলেন- মার্সি পিটিশন করবো, আমাকে সাতদিন সময় দিতে হবে। এটা প্রযোজ্য নয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া