adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিস্ফোরক বিবৃতি, ভারতে বিশ্বকাপ খেলবে না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের খেলতে যাওয়া নিয়ে সংশয় ছিলই। সেই সংশয় এবার অনিশ্চয়তায় রূপ নিলো। এক কথায় অনিশ্চয়তা চরম আকার ধারণ করলো। এতদিন টালবাহানা করছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবার সেদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় রীতিমতো কড়া ভাষায় বিবৃতি দিলো। তারা জানিয়ে দিলো, নিরাপত্তা নিয়ে পুরোপুরি নিশ্চিত না হলে বাবর আজমদের ভারতে খেলতে আসার অনুমতি দেওয়া হবে না। – সংবাদ প্রতিদিন

ভারত পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যাওয়ার সিদ্ধান্ত নিতেই ভারতে বিশ্বকাপ খেলা নিয়ে টালবাহানা শুরু করে পাকিস্তান। প্রথমে রামিজ রাজা পরে নাজম শেঠী পাক বোর্ডের দুই প্রাক্তন প্রধানই একপ্রকার ভারতের সামনে শর্ত রেখেছিলেন এশিয়া কাপ খেলতে না গেলে বিশ্বকাপ খেলতে আসবেন না তারা।

পরে অবশ্য ভারতীয় বোর্ডের চাপে পাকিস্তান হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজনে রাজি হয়। ভারতে বিশ্বকাপ খেলতে আসার ব্যাপারেও একপ্রকার সম্মতি দিয়ে দেয়। কোন কোন ভেন্যুতে তারা খেলতে চায়, তার একটা সম্ভাব্য তালিকাও দেয়। কিন্তু নাজম শেঠীর বিদায়ের পর জাকা আশরফ পাক বোর্ডের প্রধানের পদে ফিরছেন। আর পিসিবি প্রধানের দায়িত্ব নেওয়ার আগেই তিনি একপ্রকার হুমকি দিয়ে রেখেছেন ভারত যে হাইব্রিড মডেলে এশিয়া কাপ খেলতে চায়, সেটা তার পছন্দ নয়। – হিন্দুস্তানটাইমস

এসবের মধ্যেই আবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী নড়েচড়ে বসেছেন। এক বিবৃতি দিয়ে পাক পাররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা আসন্ন সাংহাই কোঅপারেশন বৈঠকে যোগ দেবে। সেই বৈঠকে বিশ্বকাপ নিয়েও আলোচনা হবে। ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে সবরকম নিশ্চিত হলেই একমাত্র পিসিবিকে গ্রিন সিগন্যাল দেওয়া হবে। নতুবা নয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই অবস্থানে বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা বাড়লো। যদিও ওয়াকিবহাল মহল মনে করছে, পাকিস্তান শুধুই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) উপর চাপ বাড়াতে চাইছে। বিশ্বকাপে খেলতে না এলে আখেরে ক্ষতি বাবর আজমদেরই। তাছাড়া আর্থিক যে চাপ পিসিবির উপর পড়বে সেটাও তাঁরা সামলাতে পারবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া