adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জামায়াতের ডলার তারা নিয়মিত পেয়ে থাকে’

1428605773Golam Mortoza- Mtnews24গোলাম মোর্তোজা : ' হিউম্যান রাইটস ওয়াচ ' এমন একটি সংগঠন, কার বা কাদের থেকে পাওয়া অর্থ দিয়ে চলে -তা তারা প্রকাশ করে না। সারা পৃথিবীর মাফিয়া চক্রের অর্থ তারা পায় এবং নানা কৌশলে তাদের স্বার্থ রক্ষা করে, তাদের বিরুদ্ধে এসব অভিযোগ বহু আগের।
বাংলাদেশের যুদ্ধাপরাধের বিচার নিয়ে তাদের হইচই দেখে বোঝা যায়, জামায়াতের থেকে ডলার তারা নিয়মিত পেয়ে থাকে। তাদের বিরুদ্ধে এই অভিযোগ অনেকবার উঠেছে। কিন্তু কখনও তারা এটা বলেনি যে, জামায়াতের অর্থ তারা পায়নি বা পায়না । আর্থিক হিসেব যাদের স্বচ্ছ নয়, তেমন একটি প্রতিষ্ঠান হিউম্যান রাইটস ওয়াচ -এদের মূখে মানবাধিকারের কথা বড় বেশি বেমানান।
লবিংয়ের জন্য জামায়াত নেতা মীর কাশেম আলীর বিশাল অংকের ডলার পাচারের একটি ঘটনা ধরাও পড়েছিল। দূর্ভাগ্য এই যে, আমাদের অর্থ মন্ত্রণালয় বা বাংলাদেশ ব্যাংক তদন্ত করে বিষয়টি দৃশ্যমান করেনি। রহস্যজনক কারণে চাপা দিয়ে দেয়া হয়েছে পুরো বিষয়টি।
জামায়াতি প্রচার -প্রপাগাণ্ডার বিরুদ্ধে সারা পৃথিবীতে থাকা আমাদের দূতাবাসগুলোর কোনো তৎপরতা নেই। জামায়াত খালি মাঠে মিথ্যা প্রপাগাণ্ডা চালিয়ে বিভ্রান্তি তৈরি করছে।
জাতিসংঘ কামারুজ্জামানের ফাঁসির দন্ড স্থগিত করতে বলেছে। বড় শক্তিগুলোর অপকর্মের বিরুদ্ধে যেহেতু তারা কথা বলতে পারে না, তাই স্বাভাবিকভাবেই এটা প্রতিষ্ঠিত হয়ে গেছে যে 'মেরুদন্ড ' বিষয়ক জিনিসটি জাতিসংঘের নেই। মেরুদন্ডহীনতা নিয়ে কথা শুধু ছোট দেশগুলোর বিরুদ্ধেই বলা যায়। তাই জাতিসংঘ বাংলাদেশের মত দেশগুলোর ভালো উদ্যোগের বিরুদ্ধে কথা বলে নিজেদের 'অস্তিত্ব ' টিকিয়ে রাখে।
সারা পৃথিবীর অপশাসক, সামরিক শাসকদের পৃষ্টপোষকতা দেয়, অতীতে বাংলাদেশেও দিয়েছে। রাজতন্ত্র -শরিয়া আইন -হাত পা কাটা -শিরোচ্ছেদ, তাদের কাছে খুব একটা খারাপ কিছু মনে হয় না। ইসরায়েল কর্তৃক ফিলিস্তিন নারী -শিশু হত্যা তারা তাকিয়ে দেখে। তালেবান -আল কায়েদার জন্ম -বেড়ে ওঠা আমেরিকার হাতে, সবই তারা জানে, কিছু বলে না। ইরাক -আফগানিস্তান -ইয়েমেনে বোমা মেরে মানুষ হত্যা তারা সমর্থন করে। …তাই জাতিসংঘের এসব কথার যে গুরুত্ব নেই, গুরুত্ব না দিলে ক্ষতি নেই -তারাও জানে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া