adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাফুফেতে আবারো নির্বাচন করবেন কাজী সালাউদ্দিন

নিজস্ব প্রতিবেদক: অনেক দিন আগে কাজী সালাউদ্দিন সাংবাদিকদের বলেছিলেন, আমাকে নিয়ে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে। এভাবে চলতে থাকলে আগামীতে আর ফুটবল ফেডারেশনে নির্বাচন করবো না। এবার সেই সালাউদ্দিন সিদ্ধান্ত থেকে সরে আসলেন। ২০২৪ সালেও বাফুফের নির্বাচন করবেন বলে একটি টেলিভিশন চ্যানেলকে জানিয়েছেন।

সালাউদ্দিন প্রথমবার ২০০৮ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হয়েছিলেন। এরপর টানা চার মেয়াদে ফেডারেশনের সভাপতির দায়িত্বপালন করেন।

চলতি বছর ফুটবলে বেশ ভালো সময় পার করছে বাফুফে। মালাউই’র সঙ্গে ড্রয়ে শুরু, লেবাননের সঙ্গে ড্রয়ে বছর শেষ বাংলাদেশের। মোট ১৪ ম্যাচ খেলে সমান ৫টি করে জয়-ড্র আর চার ম্যাচে হার মানে জামাল ভূঁইয়ারা। ফলে গেলো ৮ বছরের মধ্যে সেরা র‌্যাঙ্কিং ১৮৩-তে বছর শেষের অপেক্ষায় বাংলাদেশ।

ফুটবলে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পরবর্তী ফেডারেশন নির্বাচনেও সভাপতি পদে ভোট করবেন কাজী সালাউদ্দিন। জাতীয় দলের ফল, ফুটবলারদের পারফরম্যান্স আর র‌্যাঙ্কিংয়ে ২০২৩ সালকে অন্যতম সফল বছর বলছেন তিনি। চলতি বছরকে ফুটবলে সাফল্যের বছর কাজী সালাউদ্দিনের কাছে। তাই আগামী বছর বিশ্বকাপ বাছাই ঘিরেও রয়েছে বড় পরিকল্পনা। সালাউদ্দিন বলেন, আমি মনে করি স্বাধীনতার আগে-পরে থেকে বর্তমানে সেরা পর্যায়ে রয়েছে দেশের ফুটবল।

এদিকে বাংলাদেশ নারী দল দুটি ম্যাচ জিতেছে, তাও সিঙ্গাপুরের মতো দলকে বিধ্বস্ত করে। নতুন বছর নিয়েও পরিকল্পনা শুরু হয়েছে ফেডারেশনের, কিন্তু বাধার নাম অর্থ। বিশ্বকাপ বাছাই ম্যাচগুলোর আগে প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা আছে। আর বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারে ধীরগতি নিয়েও বিরক্ত ফেডারেশন সভাপতি।

আগামী বছর ফেডারেশন নির্বাচন, আবার সভাপতি পদে ভোট করার ঘোষণা দিয়ে রাখলেন কাজী সালাউদ্দিন। গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানান সাবেক এই তারকা ফুটবলার। তবে মিথ্যাকে ঘৃণা করেন।

উল্লেখ্য, ২০০৮ সালে মেজর জেনারেল আমিন আহমেদকে হারিয়ে প্রথমবার বাফুফের সভাপতি নির্বাচিত হয়েছিলেন কাজী সালাউদ্দিন। পরের দফায় অবশ্য লড়াই করতে হয়নি সাবেক এই তারকা ফুটবলারকে। ২০১২ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন তিনি। চার বছর পর অবশ্য বাফুফে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সে নির্বাচনে কামরুল আশরাফকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো বাফুফে প্রধান হন তিনি। আর শেষবার প্রতিদ্বন্দ্বী বাদল রায়কে হারিয়ে টানা চতুর্থবার দেশের ফুটবলের দায়িত্ব পান সালাউদ্দিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া