adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারুণ্যের সমাবেশে মির্জা ফখরুল, দেশের সবই খেয়ে ফেলেছে সরকার

ডেস্ক রিপোর্ট : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করে বলেন, দেশে এখন বিদ্যুৎ নেই। তারা এত বিদ্যুৎ উৎপাদন করেছে, কিন্তু তা গেল কোথায়? সব খেয়ে ফেলেছে সরকার। আসলে সরকারের কোনো তল নেই, শুধু খাচ্ছে আর খাচ্ছে।

হীরক রাজার কথা উল্লেখ করে তিনি বলেন, দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান। এই সরকার এত কাপুরুষ, এত ভীতু, তারা এ সমাবেশের কারণে গাড়ি চলতে দেয়নি। গাড়ি চললে বগুড়াতে এত লোক হতো যাদের জায়গা দেয়া সম্ভব হতো না।

সোমবার বিকালে বগুড়া শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল আয়োজিত তারুণ্যের সমাবেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।
ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে তরুণ প্রজন্মকেও জাগ্রত করতে দেশের ছয়টি গুরুত্বপূর্ণ স্থানে তরুণ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপির তিন সংগঠন। যা গত বুধবার চট্টগ্রাম বিভাগে সমাবেশের আয়োজনের মাধ্যমে শুরু হয়েছে।
বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা ২০০৮ সালে ১০ টাকা কেজি চাল খাওয়ানোর কথা বলেছিলেন, কেউ কি খেতে পেরেছেন? তারা ঘরে ঘরে চাকরি দেয়ার কথা বলে চাকরি দিতে পারেনি। পাকিস্তানি হানাদার বাহিনীর মতো এই সরকার দেশকে লুটপাট করছে। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই দেশের বারোটা বাজাচ্ছে।
বিএনপি এই শীর্ষ নেতা বলেন, আজকে তরুণ-যুবকদের বুঝতে হবে যে, তোমরা দেশের পরবর্তী প্রজন্ম। দেশের গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব আজ বিপন্ন। এসব পুনরুদ্ধার করতে হলে তোমাদেরকে নেতৃত্ব দিতে হবে। দেশ আজ চরম বিপদের সম্মুখীন। এমন সংকটে বাংলাদেশ কখনো পড়েনি। আমরা এই সংকটকালে তরুণ প্রজন্মের ওপর আস্থা রাখতে চাই।
তিনি বলেন, নির্বাচন অবশ্যই এ দেশে হবে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বেগম খালেদা জিয়া মুক্তি দিতে হবে। আমাদের নেতা তারেক রহমানকে দেশে আসতে দিতে হবে। আমাদের নেতাকর্মীদের সব মামলা থেকে মুক্তি দিতে হবে। তারপর নির্বাচন হবে এ দেশে।
স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। তারুণ্যের সমাবেশে আরো বক্তব্য দেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ। সম্পাদনা: এল আর বাদল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া