adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রীকে দাদু বলে জড়িয়ে ধরত জায়ান’

ডেস্ক রিপাের্ট : শ্রীলংকায় হোটেলে ভয়াবহ বোমা হামলায় নিহত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান। ৮ বছরের ছোট্ট জায়ান ছিল বেশ আদুরে। পরিবারের সবাইকে মাতিয়ে রাখত।

জায়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনারও বেশ প্রিয় ছিল। সে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেই দাদু বলে জড়িয়ে ধরত। এ তথ্য জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জায়ানের মৃত্যুর সংবাদ দিয়ে পলক তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন,- ‘আদুরে জায়ান দেখা হলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘দাদু’ বলে জড়িয়ে ধরত! মহান আল্লাহ তাকে বেহেশত দান করুন। আমিন।’

প্রতিমন্ত্রী পলকের স্ট্যাটাসে যে ছবিটি দেয়া হয়েছে, সেটি প্রধানমন্ত্রীর সঙ্গে জায়ানের। সেখানে দেখা যাচ্ছে জায়ান প্রধানমন্ত্রীকে ধরে চুমু খাচ্ছে। প্রধানমন্ত্রীও আদরের নাতির সঙ্গে খুনসুটি করছেন।

পলকের স্ট্যাটাসের নিচে শাহনাজ পারভীন নামে একজন কমেন্ট করেছেন, ‘এই সুন্দর মুহূর্ত শুধুই এখন স্মৃতি, আল্লাহ জায়ান সোনাকে তুমি শহীদের মর্যাদা দান করো।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই শেখ সেলিম। কলম্বোর একটি পাঁচতারকা হোটেলে দুই ছেলে ও স্বামীকে নিয়ে ছিলেন শেখ সেলিম এমপির মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া। সেখানেই এই নৃশংস ঘটনা ঘটে। এতে জায়ান মারা যায়। শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন, যিনি কলম্বোতে একটি হাসপাতালে চিকিৎসাধীন।

প্রসঙ্গত শ্রীলংকায় রোববারের ভয়াবহ সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০০ জনের বেশি মানুষ। বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও চিহ্নিত করতে পারেনি দেশটির সরকার।

সকালে দ্বীপরাষ্ট্রটির রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় তিনটি হোটেলে এ হামলা হয়। পরে আরও দুটি স্থানে হামলা হয়। গতকাল ছিল খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া