adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করলেন স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: মশাবাহিত ভাইরাস জ্বর ‘ডেঙ্গুর’ প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করেছেন পেরুর স্বাস্থ্যমন্ত্রী রোজা গুতিয়ারেজ।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দেশটিতে সর্বশেষ সংবাদ পাওয়া পর্যন্ত এ রোগের কারণে রেকর্ড ২৪৮ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণের পরিমাণ দাঁড়িয়েছে ১ লাখ ৪৬ হাজারের বেশি। সংকট মোকাবেলার চাপের মধ্যে দেশটির স্বাস্থ্যমন্ত্রী গুতিয়ারেজ পদত্যাগের সিদ্ধান্ত নেন।

পেরুর সংসদ সদস্যরা গুতিয়ারেজকে পদ থেকে অপসারণের জন্য একটি যুক্তিতর্কে হাজির হতে ডেকেছিলেন, কিন্তু তিনি এর আগেই পদত্যাগ করলেন। পেরুর গণমাধ্যম জানিয়েছে, এর আগে গুতিয়ারেজ দাবি করেছিলেন, ১৫ দিনের মধ্যে ভাইরাসটি নিয়ন্ত্রণ করা হবে।
টুইটারে এক পোস্টে পেরুর প্রেসিডেন্ট ডিনা বোলুয়ার্তে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণের কথা জানিয়েছেন। একই সঙ্গে জনস্বাস্থ্যের উন্নতির জন্য দ্বিগুণ প্রচেষ্টার প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রতিবেদন থেকে জানা যায়, দেশটিতে সাইক্লোন ইয়াকুর ফলে এপ্রিল ও মে মাসে দেশের উত্তরাঞ্চলে প্রচুর বৃষ্টিপাত হয়। ফলে রোগ বহনকারী মশার সংখ্যা ব্যাপকভাবে বেড়ে যায়। সরকারসংশ্লিষ্টরা আশঙ্কা করছেন, এল নিনোর ফলে বছরের শেষ দিকে আরও ভারী বৃষ্টিপাত হলে পরিস্থিতি আরও খারাপ হবে। সূত্র: বিবিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া