adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কোনো দেশের জাতীয় দলের কোচ হতে ম্যানসিটি ছেড়ে দেবেন গার্দিওলা

স্পোর্চস ডেস্ক: ম্যানচেস্টার সিটির সঙ্গে কোচ পেপ গার্দিওলার বর্তমান চুক্তির মেয়াদ ২০২৫ সালে শেষ হয়ে যাবে। নতুন চুক্তিতে আর স্বাক্ষর না করার ইঙ্গিতই দিয়েছেন গার্দিওলা।- ইএসপিএন
৫২ বছর বয়সী গার্দিওলা এখনো তার ভবিষ্যত নিয়ে কোনো সিদ্ধান্ত নেননি। কিন্তু আর দুই মৌসুম পর ইতিহাদ স্টেডিয়ামের সঙ্গে সম্পর্ক শেষ করার বিষয়টি প্রায় নিশ্চিত করে ফেলেছেন।
এরপর হয়তোবা কোনো জাতীয় দলের দায়িত্ব নিতে পারেন গার্দিওলা। এর আগে ব্রাজিল ও যুক্তরাষ্ট্র জাতীয় দলের সঙ্গে তার আলোচনার গুঞ্জন শোনা গেছে।

গত নভেম্বরে বিশ্বকাপ বিরতিতে সিটির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন গার্দিওলা। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই বস এ মৌসুমে ট্রেবল জয়ের পর সিটির দায়িত্ব ছাড়ার বিষয়টি আগেই উড়িয়ে দিয়েছিলেন। চ্যানেল২৪
গত মাসেই তিনি সিটি সমর্থকদের আশ্বস্ত করে জানিয়েছিলেন আগামী মৌসুমেও তিনি ইতিহাদ স্টেডিয়ামেই থাকছেন। কিন্তু সূত্রটি জানিয়েছে ২০১৬ সালে সিটির দায়িত্ব নেবার পর ইতোমধ্যেই দীর্ঘ সময় কাটিয়ে দিয়েছেন এই ক্লাবে।
যে কারণে আগামী গ্রীষ্মে নতুন করে আর চুক্তি বৃদ্ধির বিষয় নিয়ে তিনি ভাবছেন না। আগামী বছর তার সিটির দায়িত্বে অষ্টম বছর হবে। এর আগে চার বছর বার্সেলোনায় ও তিন বছর বায়ার্নের দায়িত্ব পালন করেছেন।

যদিও সিটি এখনো গার্দিওলার ব্যপারে আশা ছাড়েনি। তবে তারা গার্দিওলার সিদ্ধান্তকে শ্রদ্ধা জানানোর কথা জানিয়ে দিয়েছে। সিটির কোচ হিসেবে গার্দিওলা ১২টি বড় শিরোপা জয় করেছেন। এর মধ্যে রয়েছে পাঁচটি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। ২০১৯ সালে তার অধীনে সিটি ইংলিশ ঘরোডা ট্রেবলের পর এ বছর প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জিতে ঐতিহাসিক ট্রেবল জয় করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া