adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসিতে দলীয় রিটার্ন জমা দিল আ’লীগ

নিজস্ব প্রতিবেদক : দশম জাতীয় সংসদ নির্বাচনের চার মাস পর ২ কোটি ৫৩ লাখ ৯২ হাজার ৭১২ টাকার দলীয় রিটার্ন বা দলীয় নির্বাচনী ব্যয় জমা দিয়েছে মতাসীন আওয়ামী লীগ।
বৃহস্পতিবার ১২টার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ে (ইসি) দলটির তিন সদস্যের প্রতিনিধি দল ইসি সচিব সিরাজুল ইসলামের কাছে নির্বাচনী ব্যায়ের বিবরণী জমা দেন। 
এসময় উপস্থিত ছিলেন, দলটির দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আবদুস সোবহান গোলাপ, আ’লীগের আর্থিক ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক ও কোষাধ্য আবদুল হক ও নির্বচনী পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট এবিএম কাওসার।
রিটার্ন জমা দেওয়ার পর ড. আবদুস সোবহান গোলাপ সাংবাদিকদের জানান, ২ কোটি ৫৩ লাখ ৯২ হাজার ৭১২ টাকার দলীয় নির্বাচনী ব্যায়ের হিসাব নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রচার-প্রচারণা, দলীয় সভাপতির সভা, মিটিং, মিছিল, বিজ্ঞাপন ও আনুষঙ্গিক কাজে এই অর্থ ব্যয় করা হয়েছে।
এবিএম কাওসার জানান, দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বারিত ৩৫ পৃষ্ঠার রিটার্ন জমা দেওয়া হয়েছে। এই ৩৫ পৃষ্ঠার রিটার্ন ইসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও তিনি জানান। এদিকে নির্বাচন কমিশনের নির্ধারিত সময়ের মধ্যে রিটার্ন জমা দেয়নি আওয়ামী লীগ। ইসির প থেকে চিঠি দেওয়ার নির্ধারিত সময় পার হওয়ার পর আ’লীগ রিটার্ন জমা দিয়েছে। 
নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব জেসমিন টুলী জানান, দলগুলোকে চিঠি দিয়ে অবহিত করার পরে রিটার্ন জমা দিয়েছে। এর পরে কাউকে চিঠি দেওয়া হবে না।
ইসি সূত্র জানায়, দশম জাতীয় সংসদে অংশ নেওয়া এর আগে বিএনএফ  রিটার্ন জমা দিয়েছিল। ইসি সচিব সিরাজুল ইসলাম জানান, এখনও পযর্ন্ত জাসদ ও ওয়াকার্স পার্টি রিটার্ন জমা দেয়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া