adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যাটরিনার না করা যে সিনেমাগুলো ক্যারিয়ারের মোড় ঘুরিয়েছিল দীপিকার!

বিনােদন ডেস্ক: বর্তমানে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম দীপিকা পাডুকোন। ক্যারিয়ারে একের পর এক হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়, ছক ভাঙা গল্প, সব মিলিয়ে বলাই যায়— বলিউডের নয়নের মণি সুন্দরী এই অভিনেত্রী।

তবে জানেন কী? যে সিনেমাগুলো দীপিকার সাফল্যের সিঁড়ির অন্যতম ধাপ হিসেবে প্রমাণিত হয়েছে, তার মধ্যে অনেকগুলো সিনেমার অফারই প্রথমে আসেনি দীপিকার কাছে। বলা ভাল, সেই ছবিগুলোর জন্য দীপিকা ছিলেন দ্বিতীয় এমনকি তৃতীয় পছন্দ। আর সেই সিনেমাগুলোর জন্য প্রথম পছন্দ ক্যাটরিনা কাইফ।

এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এবিপি লাইভের এক প্রতিবেদনে জানানো হয়, দীপিকার ক্যারিয়ারের সেরা চারটি সিনেমার অফার গিয়েছিল ক্যাটরিনার কাছে। কিন্তু চিত্রনাট্য পড়ে সিনেমাগুলো নাকচ করে দেন তিনি। এরপরে সেই অফার যায় দীপিকার কাছে। চিত্রনাট্য পছন্দ হওয়ায় সিনেমারগুলোতে অভিনয় করতে রাজি হন দীপিকা। আর সেই সিনেমাগুলোই বক্সঅফিসে ব্লকবাস্টার হিট হয়।

জেনে নেয়া যাক সেই গল্প—

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি: বলিউডের অন্যতম জনপ্রিয় রমকম এটি। দীপিকা পাডুকোনের সঙ্গে রণবীর কাপুরের রসায়নে মজেছিলেন দর্শক। তাদের মনে হয়েছিল, বানি আর নয়না যেন তাদেরই পাশের বাড়ির মেয়ে। কিন্তু অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই সিনেমাতে নয়নার চরিত্রের জন্য প্রথম পছন্দ ছিলেন ক্যাটরিনা। কিন্তু চিত্রনাট্য পড়ে তিনি এই সিনেমা বাতিল করায় অফার এসে যায় দীপিকার কাছে। আর বাকি গল্প সবারই জানা।

গোলিওঁ কী রাসলীলা-রামলীলা: শোনা যায়, এই সিনেমা থেকেই প্রেমের শুরু হয়েছিল রণবীর সিংহ ও দীপিকা পাডুকোনের। তাদের পর্দায় প্রথম একসঙ্গে দেখে দর্শক বুঝেছিল, এই দুই নায়ক নায়িকার প্রেম পর্দায় আগুন ছড়াতে পারে। সেই রসায়ন গড়িয়েছে বাস্তবেও। বিবাহ বন্ধনে বাঁধা পড়েছেন দীপিকা ও রণবীর। তবে যে সিনেমাতে ভর করে তাদের প্রেমের শুরু, সেই সিনেমার অফার প্রথমে গিয়েছিল ক্যাটরিনার কাছে। কিন্তু তিনি না করে দেন।

চেন্নাই এক্সপ্রেস: শাহরুখ খানের বিপরীতে দীপিকা পাডুকোনের এই অভিনয় বলিউডকে স্বাদ দিয়েছিল এক অনন্য রোমান্টিক কমেডির। বক্সঅফিসেও বেশ ভাল সাড়া ফেলেছিল সিনেমাটি। কিন্তু সিনেমার জন্যও প্রথম পছন্দ ছিলেন ক্যাটরিনা। কিন্তু তিনি বাতিল করে দেয়ায় অফার যায় দীপিকার কাছে।

বাজিরাও মাস্তানি: শোনা যায়, বাজিরাও মাস্তানি সিনেমাতে মাস্তানির ভূমিকায় অভিনয় করার কথা হয়েছিল ক্যাটরিনার। তবে তা পরিচালকের সিদ্ধান্ত ছিল না। সেসময় বাজিরাও-এর চরিত্রে অভিনয় করার কথা ছিল সালমান খানের। তিনিই মাস্তানি হিসেবে বলেছিলেন ক্যাটরিনার নাম। তবে পরিচালকের অপছন্দ হওয়ায় বাতিল হন ক্যাটরিনা। পরে সিনেমা থেকে সরে দাঁড়িয়েছিলেন সালমানও। তারপর নতুনভাবে কাস্টিং করা হয় রণবীর-দীপিকা জুটিকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া