adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ফিলিস্তিনিদের পতাকা বিক্ষোভ, ইসরায়েলি বাহিনীর হামলায় আহত অর্ধশতাধিক

আন্তর্জাতিক ডেস্ক: নিজ ভূখণ্ড থেকে উৎখাতের প্রতিবাদে গাজা উপত্যকায় পতাকা বিক্ষোভ করেছেন ফিলিস্তিনিরা। বৃহস্পতিবার (১৮ মে) এ বিক্ষোভ নিয়ন্ত্রণে টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছোঁড়ে দখলদার ইসরায়েলি বাহিনী। এতে অর্ধ-শতাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন। খবর হেরিটেজের।

ইসরায়েলের অভিযোগ, সীমান্তে বিস্ফোরক ছুঁড়ছিল গাজাবাসী। তাদের টার্গেট ছিল ইহুদি সেনাবহর। তাদের প্রতিহত করতেই চালানো হয় পাল্টা অভিযান।

জানা গেছে, ফিলিস্তিনিদের প্রতিবাদ-সমাবেশের নেতৃত্ব দেন স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসলামিক জিহাদের শীর্ষ নেতারা। তাদের কড়া হুমকি, যেকোনো মূল্যে অধিকার আদায় করা হবে। মুক্ত করা হবে ফিলিস্তিনকে। পবিত্র ভূমিতে দখলদারিত্বের কোন স্থান নেই বলেও হুঁশিয়ারি দেন তারা।

গত সপ্তাহে, গাজা উপত্যকায় ব্যাপক অভিযান চালায় ইসরায়েল। তাতে প্রাণ হারান কমপক্ষে ৩৩ ফিলিস্তিনি। যে তালিকায় ছিলেন ইসলামিক জিহাদের শীর্ষ কমান্ডাররা।

এদিকে, চরম নিন্দা ও সমালোচনা উপেক্ষা করেই জেরুজালেমে দখলদারিত্ব প্রতিষ্ঠার ৫৬ বছর উদযাপন করলো ইসরায়েল। বৃহস্পতিবার (১৮ মে) আল আকসা ঘিরে শোডাউন করে জায়নবাদীরা। এদিন দখলদারিত্ব উদযাপনে হওয়া মিছিলের নেতৃত্ব দেন কট্টর ডানপন্থী হিসেবে পরিচিত ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইতেমার বেন গাভির। তিনি জানান, সন্ত্রাসীদের হুমকিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে, রাজপথে নেমেছে ১০ হাজার ইহুদি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া