adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট বৃহস্পতিবার

NEWZEALANDস্পাের্টস ডেস্ক : চারদিন ব্যাট-বলের লড়াইয়ের পর পঞ্চম ও শেষ দিনের বৃষ্টিতে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ড্র হওয়ায় ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় ম্যাচটি জিতে প্রথম জয়ের স্বাদ নিতে মরিয়া দু’দল। আগামী ১৬ মার্চ বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।
 
একমাত্র টুয়েন্টি টুয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে টেস্ট ফরম্যাটের লড়াইয়ে অবতীর্ণ হয় নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ডানেডিনে সিরিজের প্রথম ম্যাচের প্রথম চারদিন সমান-তালেই লড়েছে দু’দল। এসময় কেউই চালকের আসনে বসতে পারেনি। তবে ম্যাচের পঞ্চম ও শেষ দিনে চালকের আসনে বসে যায় বৃষ্টি।
 
বৃষ্টির জন্য ম্যাচের পঞ্চম ও শেষ দিনে রোমাঞ্চের স্বাদ নিতে পায়নি ক্রিকেট। ফলে ম্যাচটি ড্র’ই হয়। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে জয় পেতে উদগ্রীব নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।
 
নিউজিল্যান্ড জয়ের জন্যই মাঠে নামবে জানিয়ে দলের পেসার টিম সাউদি বলেন, ‘প্রথম টেস্টে আমরা ভালো ক্রিকেট খেলেছি। প্রথম ইনিংসে লিড নিয়েছিলাম। তবে লিডটা সামান্যই ছিলো। বৃষ্টির কারনে শেষ দিনে লড়াই করা সম্ভব হয়নি। প্রকৃতির উপর তো কারও হাত নেই। প্রথম টেস্টের মত এবারও জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো আমরা। দ্বিতীয় টেস্টে জিততে পারলে শেষ ম্যাচে চাপ কম থাকবে। তখন নতুন পরিকল্পনা নিয়ে খেলতে নামবো আমরা। আপতত ওয়েলিংটন টেস্ট জিততে চাই আমরা।’
 
জয়ের লক্ষ্য স্থির করেছে দক্ষিণ আফ্রিকাও। এমনটাই বললেন ওপেনার ডিন এলগার, ‘প্রথম টেস্টে আমরা যেই লক্ষ্য নিয়ে খেলা শুরু করেছি। আমরা ঐ অবস্থানেই আছি। সেখান থেকেই লড়াই শুরু করবো। ভালো খেলে সিরিজের দ্বিতীয় টেস্ট জিততে চাই। তবে কাজটা কঠিনই হবে বলে মনে হচ্ছে। কারন নিউজল্যান্ড প্রথম টেস্টে ভালো ক্রিকেট খেলেছে। তাদের আত্মবিশ্বাস বেড়ে গেছে। আমরাও সতর্ক আছি। যেকোন পরিস্থিতিতে লড়াইয়ের জন্য প্রস্তুত আমরা।’
 
১৯৩২ সাল থেকে এখন পর্যন্ত ১৫টি টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এরমধ্যে ১২টি সিরিজই জিতে প্রোটিয়ারা। আর তিনটি সিরিজ হয় ড্র।
 
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এখনও কোন টেস্ট সিরিজ জিততে পারেনি নিউজিল্যান্ড। তাই প্রোটিয়াদের বিপক্ষে চলমান সফরে টেস্ট সিরিজ জিততে না পারার খায়েশ মিটিয়ে ফেলতে মরিয়া ব্ল্যাক-ক্যাপসরা।
 
নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, টম লাথাম, জেমস নিশাম, হেনরি নিকোলস, জিতেন প্যাটেল, জিত রাভাল, মিচেল স্যান্টার, টিম সাউদি, রস টেইলর ও নিল ওয়াগনার।
 
দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু-প্লেসিস (অধিনায়ক), স্টিফেন কুক, ডিন এলগার, হাশিম আমলা, জেপি ডুমিনি, তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ভারনন ফিলান্ডার, কেশব মহারাজ, ওয়েন পার্নেল, কাগিসো রাবাদা, ডোয়াইন ওলিভার, হেনরিচ ক্লাসেন, থিউনিস ডি ব্রুইন, মরনে মরকেল ও ক্রিস মরিস। ক্রিকইনফো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া