adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী ২৩ এপ্রিল হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ব্রাজিল ও আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। লাতিন আমেরিকার এই দল দুটি যদি মুখোমুখি হয়, তাহলে তো কথাই নেই! হোক সেটা জাতীয় দল কিংবা বয়সভিত্তিক। ম্যাচের পরতে পরতে থাকে উত্তেজনা আর রোমাঞ্চের ছড়াছড়ি।

ইকুয়েডরে বসেছে অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। টুর্নামেন্টিতে প্রতিবারের মতো এবারের আসরেও অংশ নিয়েছে ১০টি দল। যেখানে পাঁচটি করে দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলেছে গ্রুপ পর্বের ম্যাচ।
গ্রুপ ‘এ’ ও গ্রুপ ‘বি’ থেকে সেরা ছয়টি দল উঠেছে ফাইনাল রাউন্ডে। গ্রুপ এ’তে ছিল, ইকুয়েডর, ব্রাজিল, চিলি, উরুগুয়ে ও কলম্বিয়া। এর মধ্যে ফাইনাল রাউন্ডার নিশ্চিত করেছে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে ব্রাজিল, ৭ পয়েন্ট নিয়ে চিলি ও ৫ পয়েন্ট নিয়ে ইকুয়েডর।

গ্রুপ বি’ থেকে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে ফাইনাল রাউন্ডে আর্জেন্টিনা। অপর দুই দল, প্যারাগুয়ে ৮ পয়ন্টে ও ভেনেজুয়েলা ৫ পয়েন্ট নিয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করে। বাকি দুই দল বলিভিয়া ও পেরু ছিটকে পড়ে শিরোপা প্রতিযোগিতা থেকে।
ফাইনাল রাউন্ড নিশ্চিত করা ছয়টি দলই মুখোমুখি হবে একে অপরের। প্রতিটি দলের থাকবে পাঁচটি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। আর দ্বিতীয় স্থানে থাকা দল হবে রানার্সআপ। বাকি চার দলের মধ্যে যথায়ক্রমে তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণ হবে।

ফাইনাল রাউন্ডের শেষ দিন মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল ও আর্জেন্টিনা। আগামী ২৩ এপ্রিল রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি। দুই দলেরই এটি হবে শেষ ম্যাচ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া