adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বুধবার পাকিস্তান ও নিউজিল্যান্ড মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক: ত্রিশ বছর আগে ১৯৯২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ইমরান খানের বুদ্ধিদীপ্ত নেতৃত্বে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়েছিলো পাকিস্তান। এরপর কোনো বিশ্বকাপের সেমিফাইনালে কিউইদের নাগালে পায়নি। ৩০ বছর আগের ওই সুখস্মৃতি নিয়ে আবার নিউজিল্যান্ডের মুখোমুখি পাকিস্তান। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে। বুধবার দুই দল ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে। অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশ সময় দুপুর ২টায় খেলা শুরু হবে।

দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার ইংল্যান্ড ও ভারত অ্যাডিলেডে মোকাবিলা করবে।
পাকিস্তান কোচ ম্যাথু হেইডেন বলেছন, এটি (১৯৯২ বিশ্বকাপ) সরাসরি প্রভাব ফেলছে না। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে মিডিয়ার কল্যাণে ক্রিকেট ভক্তদের একটি অংশ, খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, আমরা সবাই এই মিশনের গুরুত্ব এবং তাৎপর্য বুঝতে পারি। এবং ৯২’ আসর পাকিস্তান ক্রিকেটের জন্য স্মরণীয় একটি দিন ছিল।

তিনি আরও বলেন, সেবারের টুর্নামেন্টেও সেমির আগ পর্যন্ত পাকিস্তান দল ছিল অগোছালো, আহামরি কোন পারফরমেন্স ছিল না। চ্যালেঞ্জের মুখে পড়েছে এবং তারপর হঠাৎ করে ঘুড়ে দাঁড়ায় পাকিস্তান। তারা বিপজ্জনক এবং শক্তিশালী হয়ে উঠে। পাকিস্তানের জন্য সেবারের আসরটিও ছিল এবারের আসরের মতই।

হেইডেন বলেন, মূলত একজন ভক্ত এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসাবে আমি এতটুকু বলতে পারি-পাকিস্তান ক্রিকেটের পেস বোলিং আক্রমণ এবং ব্যাটিং লাইন-আপে আমাদের সত্যিই কিছু দেখার আছে। জয়ের অবস্থায় থেকেও নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারতের কাছে হারতে হয়েছিলো পাকিস্তানকে। পরের ম্যাচে জিম্বাবুয়ের কাছে হার মানে তারা। পরপর দু’টি ম্যাচ হেরে সেমিফাইনালের পথ কঠিন হয়ে পড়ে পাকদের। নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার পরাজয়ে পাকিস্তানের জন্য বড় সুযোগ তৈরি হয়। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেটে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

তবে নিউজিল্যান্ড যে এবারের বিশ্বকাপে সেরা দলের একটি, তারা সেটা তারা প্রমাণ করেছে। যদিও গ্রুপ পর্বে ইংল্যান্ডের কাছে ম্যাচ হেরেছিলো তারা। সকল পজিশনে সামর্থ্যবান ক্রিকেটার রয়েছে তাদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া