adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী ১২ ফেব্রুয়ারি নারী বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক: আগামী ১০ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। এদিন স্বাগতিকদের বিরুদ্ধে মাঠে নামবে শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১২ ফেব্রুয়ারি। ওই দিন শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়বে টাইগ্রেসরা।

বিশ্বকাপ শুরুর আগে এবার সামর্থ্য দেখানোর কথা বললেন নিগার অধিনায়ক সুলতানা জ্যোতি। ২০১৪ সালের পর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনো ম্যাচ জিততে না পারলেও নিজেদের সেরাটা দিয়ে লড়াইয়ের প্রত্যয়ের কথা জানিয়েছেন বাংলাদেশের তিনি। ২০১৪ সালে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। ঘরের মাঠে খেলা সেই বিশ্বকাপে সেবার শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। এরপর তিনটি বিশ্বকাপে পেরিয়ে গেলেও কোনো জয় পাওয়া হয়নি। বাছাই পর্বের চ্যাম্পিয়ন হয়ে দক্ষিণ আফ্রিকায় নিজেদের পঞ্চম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। – ক্রিকফ্রেঞ্জি

গত শনিবার কেপটাউনে হয়ে গেছে ‘ক্যাপ্টেনস ডে’। যেখানে জ্যোতির মতো উপস্থিত ছিলেন বাকি ৯ দলের অধিনায়ক। সেখানেই এক প্রশ্নের জবাবে সেরাটা দিয়ে খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন জ্যোতি। সেই সঙ্গে বিশ্বকাপে সুযোগ পাওয়াকে আনন্দের বলছেন বাংলাদেশের অধিনায়ক।
র‌্যাঙ্কিংয়ে উপরের দিকে না থাকায় কিংবা বিশ্বের পরাশক্তি হয়ে উঠতে না পারায় বড় দলের সঙ্গে সেভাবে খেলার সুযোগ পায় না বাংলাদেশ। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও সাউথ আফ্রিকার মতো দলের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছেন জ্যোতি-জাহানারারা। এদিকে মাসখানেক আগে নিউজিল্যান্ড সফর করেছে বাংলাদেশ।

সাফল্য না পেলেও কিউইদের মাটি থেকে অনেক কিছু শিখেছেন বলে জানান জ্যোতি। নিজেদের প্রতিভা দেখানো প্রসঙ্গে বাংলাদেশের অধিনায়ক বলেন, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে আমাদের খেলার সুযোগ খুব একটা হয় না। ফলে আমরা সেভাবে প্রস্তুতিও নিতে পারি না। এবার আমাদের সামর্থ্য আর প্রতিভা দেখানোর সুযোগ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া