adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাফনের কাপড় পাঠিয়ে বিএনপির মেয়রপ্রার্থীকে হুমকি

downloadডেস্ক রিপোর্ট : বরগুনার পাথরঘাটা পৌরসভায় বিএনপি দলীয় প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি সম্বলিত চিঠি ও কাফনের কাপড় পাঠিয়েছে দুর্বৃত্তরা। নির্বাচন থেকে না সরলে তাকে প্রাণনাশের হুমকিও দেয়া হয়েছে।

সোমবার সকালে পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের বারান্দা থেকে ওই চিঠিসহ কাপড় উদ্ধার করে পাথরঘাটা থানা পুলিশ। বিএনপির প্রার্থী মল্লিক মোহাম্মদ আইউবের সন্দেহ প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাকে এগুলো পাঠিয়েছেন।

পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের মোয়াজ্জিন মো. মাঈনুদ্দিন জানান, তিনি সোমবার ফজরের আজান দেয়ার জন্য মসজিদে প্রবেশ ঢুকে বারান্দায় একটি পোটলার মতো কিছু দেখে মুসুল্লিদের দেখান। পরে পুলিশকে খবর দিলে উপ-পরিদর্শক (সাব ইন্সেপেক্টর) মো. সাইদুল ইসলাম সকাল ৮টার দিকে মসজিদ থেকে নিয়ে পোটলাটি পানিতে ভিজিয়ে ভেতরে কোনো বিস্ফোরক আছে কি-না যাচাই করেন।

তিনি জানান, কাফনের আদলে প্রস্তুত পোটলাটি মার্কিন কাপড়ের। পোটলার ভেতরে একটি গোলাপজলের শিশি, একটি পলিব্যাগে ধুপগুঁড়া ও আগরবাতি পাওয়া গেছে। চিঠিতে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মল্লিক মোহাম্মদ আইউবকে উদ্দেশ্য করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দেয়া হয়েছে। আঞ্চলিক ভাষায় লেখা আট লাইনের ওই চিঠিতে কোনো প্রেরকের নাম লেখা নেই। নির্বাচন থেকে সরে না দাঁড়ালে তার প্রাণনাশের হুমকিও দেয়া হয়েছে ওই চিঠিতে।

ঘটনার পর বিএনপি দলীয় প্রার্থী মল্লিক মোহাম্মদ আইউব সংবাদ সম্মেলনে দাবি করেন, নির্বাচনে ধানের শীষের প্রার্থী হওয়ার পর থেকেই তাকে নানাভাবে বাধাগ্রস্ত করছে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ দলীয় প্রার্থী আনোয়ার হোসেন আকন। মাঠে কোনো প্রচার করতে দিচ্ছেন না। কয়েকবার তার ও কর্মীদের ওপর হামলা করা হয়েছে, যা রিটার্নিং অফিসার ও স্থানীয় থানাকে জানানো হয়েছে।

মল্লিক মোহাম্মদ আইউব বলেন, তিনি বিষয়টি পুলিশ সুপার ও জেলা প্রশাসককে টেলিফোনে অবহিত করেছেন।

এ ব্যাপারে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মো. আনোয়ার হোসেন আকন বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। এই অপপ্রচারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনকে বাধাগ্রস্ত করাই উদ্দেশ্য বলেও মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) জিএম শাহনেওয়াজ  বলেন, চিঠিসহ একটি প্যাকেট উদ্ধার করা হয়েছে। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া