adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খানের নিরাপত্তা প্রত্যাহার, নেতাকে ‘নিরাপত্তা দিতে’ বাড়ির সামনে হাজারো সমর্থক

আন্তর্জাতিক ডেস্ক: পিটিআই নেতা ইমরান খানকে দেয়া অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা প্রত্যাহার করে নিয়েছে পাকিস্তান সরকার। এর প্রতিবাদে এবার এই নেতার বাসভবনের সামনে জড়ো হয়েছেন কয়েক হাজার সমর্থক। তারা বলছেন, আমাদের নেতাকে আমরাই নিরাপত্তা দেবো।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য উইকের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (২৪ জানুয়ারি) ইমরান খানকে দেয়া অতিরিক্ত নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছে পাক সরকার। মূলত গত বছরের নভেম্বরে সাবেক এই পাক প্রধানমন্ত্রীর ওপর হওয়া বন্দুক হামলার পরই পাঞ্জাব সরকার তার নিরাপত্তা বাড়িয়ে দেয়। কিন্তু সেই নিরাপত্তা এভাবে তুলে নেয়ায় ক্ষুব্ধ হন ইমরান খানের সমর্থকরা। তাই তারা ইমরান খানকে ‘নিরাপত্তা’ দিতে তার বাসভবনের সামনে হাজির হয়েছেন দল বেঁধে।

এ নিয়ে পিটিআই পাঞ্জাবের সিনিয়র নেতা মুসাররাত চিমা বলেন, খান সাহেবকে (ইমরান খান) যাতে কোনোভাবেই অপ্রত্যাশিতভাবে গ্রেফতার করা না হয়, সেজন্য তার বাসভবনের সামনে কয়েকশ’ পিটিআই নেতাকর্মী অবস্থান করছেন। গত দু’দিন ধরেই তারা সেখানে রয়েছেন।

এর আগে, বুধবার ‘সাংবিধানিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে সহিংসতা উসকে দেয়া’র অভিযোগে পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। স্থানীয় সময় ভোরের দিকে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনার পর দেশটির সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ দাবি করেন, ইমরান খানকে বিষ দিয়ে হত্যার ষড়যন্ত্র চলছে।

আর এরপরই ইমরান খানের নিরাপত্তা প্রত্যাহার করায় ক্ষুব্ধ সমর্থকরা ইমরান খানের বাড়ির সামনে জড়ো হন। তাদের দাবি, ইমরান খানকে নিরাপত্তা দেয়ার পাশাপাশি তাকে যাতে গ্রেফতার করা না হয়, সেজন্যও সতর্কভাবে পাহারা দেবেন তারা। তারা বলেন, সরকারের নিরাপত্তার দরকার নেই। আমাদের নেতাকে আমরাই নিরাপত্তা দেবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া