adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাই বাংলাদেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ও চ্যালেঞ্জিং: কোচ ক্যাবরেরা

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ফুটবল ফেডারেশন স্প্যাানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরার সঙ্গে আরো এক বছরের চুক্তি বাড়িয়েছে। ফলে কোচ বেশ রোমাঞ্চিতও বটে। তার অধীনে প্রথম বছর সুখকর হয়নি বাংলাদেশের। আট ম্যাচে জিতেছে মাত্র একটিতে। চলতি বছরে আন্তর্জাতিক ফুটবলে বেশ ব্যস্ততা আছে বাংলাদেশের।

আগামী মার্চ ও জুন-জুলাইতে আছে ফিফা উইন্ডো, এরপর এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্ব। এছাড়া এ বছর হতে পারে সাফ চ্যাম্পিয়নশিপ এবং বছরের শেষ দিকে আছে বিশ্বকাপ বাছাইপর্ব। চুক্তি বৃদ্ধির পর শুক্রবার প্রথমবার মাঠে গিয়েচিলেন কাবরেরা। বসুন্ধরা কিংস অ্যারেনায় গিয়ে তার লক্ষ্যের কথা জানিয়েছেন সাংবাদিকদের।

বিশ্বকাপ বাছাইপর্ব খুব চ্যালেঞ্জিং হবে মনে করছেন তিনি, আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি এই বছরটা দারুণ কাটবে। মার্চে ঘরের মাঠে আমরা ম্যাচ খেলব। দ্বিতীয় মেয়াদে আমার নিজের প্রথম অ্যাসাইনমেন্ট নিয়ে আমি বেশ রোমাঞ্চিত। বাংলাদেশের জন্য এই বছরটা বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে। আমাদের সম্ভাবনা নিয়ে ইতিবাচকই আছি।

আমাকে কিছু গবেষণা করতে হবে। অক্টোবরে বিশ্বকাপ বাছাইটা বাংলাদেশের জন্য সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ ও চ্যালেঞ্জিং হতে চলেছে। বাছাইপর্বের জন্য আমরা মার্চ ও জুন-জুলাই ফিফা উইন্ডোতে প্রস্তুতির সময় পাব। বিশ্বকাপ বাছাইপর্ব আমাদের বড়দলগুলোর সঙ্গে খেলার সুযোগ করে দেবে। তাতে আমাদের ফুটবলারদের মানটাও বাড়বে।

আগামী সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্ব খেলবে বাংলাদেশ। এই টুর্নামেন্ট তরুণদের শেখার মঞ্চ মনে করছেন কাবরেরা,’আমাদের উইন্ডো ধরে ধরে, ধাপের পর ধাপ এগোতে হবে। সাফ আর বিশ্বকাপ বাছাইপর্বটাই হবে আমাদের মূল লক্ষ্য। এএফসি বাছাইপর্বটাও তরুণ ফুটবলারদের জন্য শেখার একটা ভালো মঞ্চ। তারা এখানে নিজেদের প্রমাণ করতে পারবে যে বড়দের সঙ্গে খেলার যোগ্যতা তাদের আছে। ঘরের মাঠে খেলতে পারলে ভালোই হবে। আমাদের ৭টা ম্যাচ দেশের বাইরে খেলতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া