adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে আওয়ামী লীগের সমর্থন বেড়েছে – মার্কিন প্রতিষ্ঠানের জরিপ নিয়ে প্রশ্ন বিএনপির

ripon_82040নিজস্ব প্রতিবেদক : সরকারের জনপ্রিয়তা বেড়েছে বলে মার্কিন গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) জরিপকে সাংঘর্ষিক বলে দাবি করেছে বিএনপি।

আজ ৫ সেপ্টেম্বর শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এ কথা বলেন। সংবাদ সম্মেলনে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান খান, গণশিা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক আফজাল এইচ খান, সহ-আইন সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সহআইন সম্পাদক  অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম, প্রাক্তন সাংসদ শাম্মী আখতার প্রমুখ উপস্থিত ছিলেন।

রিপন বলেন, আমরা বলতে চাই, যদি মানুষ তত্ত্বাবধায়ক সরকার চায়, তাহলে যে সরকার তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে তার জনপ্রিয়তা বাড়ে কিভাবে? একই সঙ্গে দ্রুত নির্বাচন প্রয়োজন বলে জরিপে উঠে এসেছে। তার মানে আগের নির্বাচন সঠিক হয়নি। সুতরাং তাদের জরিপ সাংঘর্ষিক।
দ্রুত একটি অবাধ নির্বাচনের মাধ্যমে সরকারকে তাদের জনপ্রিয়তার পরীা দেওয়ারও আহ্বান জানান তিনি।
বাংলাদেশের রাজনীতি ও গণতন্ত্রবিষয়ক মার্কিন গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) সাম্প্রতিক এক জনমত জরিপে বলেছে, নির্বাচনের বিষয়ে দেশে রাজনৈতিক বিভাজন অব্যাহত থাকলেও বাংলাদেশের অধিকাংশ মানুষের কাছে মতাসীন দল আওয়ামী লীগের সমর্থন বেড়েছে। দেশের চলমান অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে লোকজনের মনোভাব ইতিবাচক, অর্থনীতির ভবিষ্যৎ নিয়েও তারা আশাবাদী। তবে তাদের কাছে দুর্নীতি এখনও সবচেয়ে উদ্বেগের বিষয়।

মার্কিন ওই গবেষণা প্রতিষ্ঠানের জরিপ দেশের রাজনীতিতে কোনো প্রভাব ফেলবে না উল্লেখ করে বিএনপির মুখপাত্র বলেন, যে সরকারের সময়ে দেশে আইনের শাসন নেই। প্রতিদিনিই খুন, গুম, নারী নির্যাতন, শিক লাঞ্ছনার মতো ঘটনা ঘটছে। সেই পরিস্থিতিতে সরকারের জনপ্রিয়তা বাড়ে কিভাবে তা বোধগম্য নয়।

একই সঙ্গে জরিপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা বাড়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, দেশের এই শাসন ব্যবস্থায় তার গ্রহণযোগ্যতার কোনো অবকাশ থাকে না। তিনি বলেন, ‘সরকারের জনপ্রিয়তা প্রমাণের মানদণ্ড হচ্ছে অবাধ নির্বাচন। আশা করি তারা ছিনিয়ে নেওয়া ভোটাধিকার ফিরিয়ে দেবেন। এর মাধ্যমে প্রমাণ করবেন জনপ্রিয়তা আছে কিনা। জনপ্রিয়তা বাড়লে অবাধ নির্বাচন দিতে ভয় কিসের। জনগণের চাওয়ার প্রতি শ্রদ্ধা জানিয়ে জনপ্রিয়তার পরীায় অবতীর্ণ হওয়ার আহ্বান জানাচ্ছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া