adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেক্সিকোতে মৃত্যু ৪০ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকোতেও করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমছে না। অতি ছোঁয়াচে এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গেছে ৪০ হাজার। বেড়েছে আক্রান্তের সংখ্যাও।

সরকারি হিসেবের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে নতুন করে ৯১৫ জনের মৃত্যু হয়েছে। তাতে কভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৪০০।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ মেক্সিকোতে প্রথম ধরা পড়ে গত ২৮ ফেব্রুয়ারি। দেশটিতে শনাক্তের সংখ্যা এরই মধ্যে ছাড়িয়েছে ৩ লাখ ৫৬ হাজার। বৈশ্বিক আক্রান্তের তালিকায় সপ্তমস্থানে আছে দেশটি।

পরিস্থিতির ভয়াবহতা দেখে চলতি সপ্তাহে দেশের স্বাস্থ্য কাঠামোতে আরও উন্নয়ন আহ্বান জানিয়েছিলেন মেক্সিকোর প্রেসিডেন্ট মানুয়েল লোপেজ ওবরাদোর। করোনার প্রভাবে দেশে যাতে ক্ষুধা ও দারিদ্র্যের মাত্রা বেড়ে না যায় সেদিকেও নজর দেওয়ার আহ্বান জানিয়েছিলেন তিনি।

১২ কোটি ৭০ লাখ জনগণের দেশ মেক্সিকো লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনাভাইরাস সংক্রমণের অন্যতম হটস্পট। আক্রান্ত ও মৃত্যুতে এই অঞ্চলে শীর্ষে থাকা ব্রাজিলের পরেই অবস্থান তাদের।

এদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে, মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৯ হাজার। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৯১ লাখ ১০ হাজার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া