adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে ‘জিহাদে’ যোগ দেওয়ার আহ্বান জঙ্গিদের

স্পোর্টস ডেস্ক : এবার আর্জেন্টিনার ফুটবল মহাতারকা লিওনেল মেসিকে ইরাকের ‘জিহাদে’ যোগ দেওয়ার আমন্ত্রণ জানালো দেশটির ভয়ঙ্কর জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড শ্যামের (আইএসআইএস) জঙ্গিরা।
পাশাপাশি শেষ মুহূর্তের গোলে ইরানকে হারিয়ে দেওয়ায় মেসির বেজায় প্রশংসা করেছে জঙ্গিরা। আইএসআইএস জঙ্গিদের ব্যবহƒত একটি টুইটার অ্যাকাউন্টে পাওয়া যায় এমন তথ্য। ইন্টারনেট
ইরাকের শিয়া প্রধানমন্ত্রী নুরি আল মালিকির সরকারের অনুগত বাহিনীকে হটিয়ে সম্প্রতি ইরাকের বিস্তৃত অঞ্চলের দখল নিয়েছে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর জঙ্গি সংগঠন হিসেবে বিবেচিত এই বাহিনী। একই সঙ্গে সিরিয়ার বাশার বাহিনীকে হটিয়েও দেশটির বিশাল অংশের কর্তৃত্ব করছে তারা।
আইএসআইএসের এসব জঙ্গি আবার চরম সুন্নি মতাদর্শের অনুসারী। অপর দিকে সিরিয়ার বাশার এবং ইরাকের বর্তমান প্রধানমন্ত্রী নুরি আল মালিকি উভয়ই শিয়া মতাদর্শের অনুসারী। আর তাদের প্রধান সমর্থনদাতা ও পৃষ্ঠপোষক ইরান।
আর এজন্যই এসব জঙ্গির এত রাগ ইরানের ওপর। তাই ইরানের বিরুদ্ধে গোল করায় মেসিকে নিজেদের টুইটারের মাধ্যমে অভিনন্দন জানিয়েছে আইএসআইএস জঙ্গিরা।পাশাপাশি তাদের জিহাদেও অংশ নেওয়ার আমন্ত্রণ জানিয়েছে তারা মেসিকে। যদিও মেসি এ আমন্ত্রণ গ্রহণ করেছেন কি না তা অবশ্য এখনও জানা যায়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া