adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপের কামড়েই জীবন শেষ সাপুড়ের

SNAKEআন্তর্জাতিক ডেস্ক : গোখরা সাপ গায়ে জড়িয়েই সবসময় মঞ্চে গান গাইতে উঠতেন ইন্দোনেশিয়ার নারী পপ তারকা ইরমা বুল। তবে আশ্চর্যজনক ব্যাপার হচ্ছে এবার গোখরা সাপের কামড়ে মঞ্চেই নিজেকে হারালেন তিনি। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার জাভা প্রদেশের কারওয়াং নামের একটি গ্রামে।

ফারল্যান্ডু নামের এক প্রত্যক্ষদর্শী  স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, ‘তিনি প্রথম গানটি শেষ করতে পেরেছিলেন। দর্শকরাও উপভোগ করছিলেন। কিন্তু যখন দ্বিতীয় গানটি শুরু করলেন হঠাৎ গোখরার লেজের উপর পা পড়ে যায়। এতে গোখরাটি ফনা তুলে দাঁড়ায় এবং তৎক্ষনাৎ সাপটি ইরমার উরুতে কামড় দেয়।’

তিনি বলেন, ‘কামড় দিলেও ইরমা তার গান থামাননি। গান গাইতে গাইতেই আরও প্রায় ৪৫ মিনিট পরে ঢলে পড়লেন মঞ্চে। পরে হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার থাকে মৃত ঘোষণা করেন।’

২৯ বছর বয়সি ওই নারী সঙ্গীত শিল্পী ইলমা সাধারণত সরীসৃপ প্রাণী নিয়ে পারফরমেন্স করে অভ্যস্ত। এর আগেও তিনি অজগর নিয়ে পারফরন্স করেছেন। কিন্তু কখনো তাকে এমন দুর্ঘটনার মুখোমুখি হতে হয়নি। ইরমা যে প্রক্রিয়ায় মঞ্চে পারফরমেন্স করতেন তা তার দেশে দেংদুট নামে পরিচিত।

ইন্দোনেশিয়ার একজন সাপ বিশেষজ্ঞ জানিয়েছেন, এখানে সাপ নিয়ে গান কিংবা নাচ খুবই সাধারণ একটা বিষয়। পুলিশ জানিয়েছে, তারা ঘটনাটি তদন্তের জন্য ইতিমধ্যে তথ্য সংগ্রহ করা শুরু করে দিয়েছে।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় কাঁচামাল হিসেবে সাপের ব্যবহার বহু পুরনো। দেশটি প্রধান কাঁচামাল হল সাপ। সাপকে এখানে বিভিন্ন কায়দায় মেরে উৎপাদন যোগ্য করে তোলা হয়। আর সেই সাপের চামড়া দিয়ে তৈরি হয় হ্যান্ডব্যাগ, জুতো।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া