adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনের আগে মুক্তি পাচ্ছেন না মওদুদরা

image_69351_0ঢাকা: জেলহাজতে আটক বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ ও এমকে আনোয়ারসহ দলটির ৫ নেতা আগামী ৫ জানুয়ারি সংসদ নির্বাচনের আগে মুক্তি পাচ্ছেন না। কারণ গত ৫ মে হেফাজতের তাণ্ডবে পুলিশ হত্যা মামলায় তাদের বিরুদ্ধে করা ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানির জন্য আগামী ৬ জানুয়ারি ধার্য্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান এই আদেশ দেন। মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান নতুন এই মামলায় গ্রেপ্তার দেখানো ও ৭ দিন রিমান্ডে নেয়ার আবেদন করলে বিচারক এ আদেশ দেন।

এ মামলায় গ্রেপ্তার দেখানো অপর তিনজন হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু ও চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

হরতালে হাতবোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের মামলায় ওই নেতাদের জামিন আবেদন সিএমএম আদালত ও মহানগর দায়রা জজ আদালতে নাকচ হয়। পরে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন।

এদিকে ওই ৫ নেতার জামিন শুনানি শেষ হলেও আদেশের জন্য আগামী ২৯ ডিসেম্বর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশে বিএনপির ওই নেতারা জামিন পেলেও মতিঝিল থানার হেফাজতের সহিংসতায় পুলিশের এসআই শাহজাহান নিহত হওয়ার মামলায় গ্রেপ্তারের আবেদন মঞ্জুর ও রিমান্ড শুনানির দিন ধার্য হওয়ায় ৬ জানুয়ারির আগে মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনা নেই মওদুদ, রফিকুল ইসলাম মিয়া, আবদুল আউয়াল মিন্টু ও শিমুল বিশ্বাসের।

উল্লেখ, গত ১৫ নভেম্বর ব্যারিস্টার মওদুদ আহমদ, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে সন্ধ্যার পর সোনারগাঁও হোটেলের সামনে থেকে আটক করে গোয়েন্দা পুলিশ।

অন্যদিকে আবদুল আউয়াল মিন্টু ও শিমুল বিশ্বাসকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের বাসা থেকে রাত ১টার দিকে বের হওয়ার পর সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ আটক করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া