adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপ কমিটিতে মাশরাফি-সাকিব

এল আর বাদল : দেশের দুই ক্রিকেট ব্যক্তিত্ব সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা ও সাকিব আল হাসানকে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন উপ কমিটিতে রাখা হয়েছে।
জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। বাস্তবায়নে কাজ শুরু করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। গঠন করা হয়েছে ২৭ সদস্য বিশিষ্ট উপ কমিটি। যে কমিটিতে আছেন মাশরাফি ও সাকিবসহ দেশের বরেণ্য ক্রীড়া ব্যক্তিত্বরা। এছাড়া বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের কর্তাব্যক্তিরাও রয়েছেন উপ কমিটিতে।

প্রতিবছর ১৭ই মার্চ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। মুজিব শতবর্ষকে সামনে রেখে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এর নেতৃত্বে আজ প্রথমবারের মত বৈঠক করেছেন ক্রীড়া বিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজক উপকমিটি।

বৈঠকশেষে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে আমরা বিভিন্ন কর্মসূিচ হাতে নিয়েছি। দেশব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে উৎসব মুখর পরিবেশে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হবে। আমাদের বিশ্বাস সবার চেষ্টা ও আন্তরিকতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী দেশের ক্রীড়াঙ্গনে তৈরি করবে নতুন এক ইতিহাস। সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দিনসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা আগেই দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ মুজিবুর রহমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া