adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৩ জুন পবিত্র শবে বরাত

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের আকাশে আজ কোথাও ১৪৩৫ হিজরি সনের পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি। ফলে আগামীকাল ৩০ মে রজব মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ৩১ মে থেকে পবিত্র শাবান মাস গণনা শুরু হবে। ১৩ জুন দিবাগত রাতে সারাদেশে পবিত্র শবে বরাত উদযাপিত হবে।
বৃহস্পতিবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় চাঁদ দেখা কমিটির সহ-সভাপতি চৌধুরী মোঃ বাবুল হাসান।
সভায় ১৪৩৫ হিজরি সনের পবিত্র শাবান মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায়, ২৯ মে, বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি। এমতাবস্থায়, ৩০ মে শুক্রবার রজব মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ৩১ মে, শনিবার থেকে ১৪৩৫ পবিত্র শাবান মাস গণনা করা হবে।
এরই পরিপ্রেেিত, ১৩ জুন ২০১৪ খ্রিস্টাব্দ শুক্রবার দিবাগত রাতে পবিত্র শবে-ই-বরাত উদযাপিত হবে।
সভায় অন্যদের মধ্যে প্রধান তথ্য কর্মকর্তা তছির আহামদ, যুগ্মসচিব (জেলা ও মাঠ প্রশাসন) মোঃ মাকসুদুর রহমান পাটওয়ারী, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক গোলাম শফিউদ্দিন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন, ঢাকা আলিয়া মাদ্রাসার অধ্য সিরাজউদ্দিন আহমাদ, বিটিভির পরিচালক গোলাম শফিউদ্দিন, আবহাওয়া অধিদপ্তরের উপ-পারচালক সামসুদ্দিন আহমেদ, স্পারসোর পিএসও মো: শাহ আলম, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া