adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলি ৭৩তম শতক হাঁকিয়ে শচীনের রেকর্ডে ভাগ বসালেন

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিজের ক্রিকেট ক্যারিয়ারের ৭৩তম সেঞ্চুরি হাঁকিয়েছেন বিরাট কোহলি। ওয়ানডে সংস্করণে যেটি তার ৪৫তম সেঞ্চুরি। ঘরের মাটিতে এ শতক হাঁকিয়ে তিনি ছুঁয়েছেন স্বদেশি কিংবদন্তী শচীন টেন্ডুলকারের রেকর্ড।

গুয়াহাটিতে মঙ্গলবার কোহলির ১১৩ রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে বিশাল সংগ্রহ পেয়েছে ভারত। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৩৭৩ রান। কোহলি ছাড়াও ভারতের হয়ে অধিনায়ক রোহিত শর্মা ৮৩ ও শুভমান গিল ৭০ রান করেন। – হিন্দুস্তানটাইমস

এর আগে তিন বছর অপেক্ষার অবসান ঘটিয়ে গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পান কোহলি। এ সংস্করণে পরের সেঞ্চুরিটি আসতে আর দেরি হলো না। বাংলাদেশের পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলতে নেমেই শতক হাঁকিয়েছেন কোহলি। ওয়ানডেতে এটি তার ৪৫তম সেঞ্চুরি।

তিন সংস্করণ মিলে যেটা তার ৭৩তম সেঞ্চুরি। আন্তর্জাতিক ক্রিকেটে শতকের সংখ্যায় কোহলি এখন অবস্থান করছেন তার স্বদেশী কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের পেছনে। তিন সংস্করণে তার সেঞ্চুরির সংখ্যা ১০০।
সে সংখ্যায় বেশ পিছিয়ে থাকলেও ঘরের মাঠে ৫০ ওভারের ম্যাচে শতক হাঁকানোতে তিনি স্পর্শ করেছেন শচীনকে। ঘরের মাটিতে এ নিয়ে কোহলি ওয়ানডেতে ২০তম শতক হাঁকিয়েছেন। এর আগে নিজ দেশে ওয়ানডে সংস্করণে ২০টি শতক হাঁকিয়ে এ রেকর্ড নিজের দখলে রেখেছিলেন ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় দেয়া শচীন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া