adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে শীতকালীন ঝড়ে ৪৪০০ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে শক্তিশালী শীতকালীন ঝড়ের কারণে দুইদিনের মধ্যে ৪ হাজার ৪০০টির বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।
শুক্রবার (২৩ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দেশটিতে বড়দিন উপলক্ষে ছুটির মৌসুম শুরুর সময় ফ্লাইট বাতিলের এ ঘটনা ঘটল। প্রতি বছর এ সময় আকাশপথে যাতায়াত বেড়ে যায়।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যায়ারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ২ হাজার ৩৫০টিরও বেশি মার্কিন ফ্লাইট বাতিল করা হয়েছে এবং শুক্রবার ২ হাজার ১২০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

রেলপথে যাত্রীসেবা দেওয়া সংস্থা অ্যামট্র্যাক ক্রিসমাসের মধ্যে কয়েক ডজন ট্রেন বাতিল করেছে। এতে হাজার হাজার মানুষের ছুটির ভ্রমণ ব্যাহত হয়েছে।

বৃহস্পতিবার আরও ৮ হাজার ৪৫০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। এরমধ্যে এক-তৃতীয়াংশেরও বেশি ফ্লাইট আমেরিকান এয়ারলাইনস, ইউনাইটেড এয়ারলাইনস এবং সাউথওয়েস্ট এয়ারলাইনসের।

বৃহস্পতিবার সাউথওয়েস্ট ৮৬৫টি ফ্লাইট বাতিল করেছে, যা এটির নির্ধারিত ফ্লাইটের প্রায় এক-পঞ্চমাংশ। এ ছাড়া ইতোমধ্যে শুক্রবারের আরও ৫৫০টি ফ্লাইট বাতিল করেছে সংস্থাটি।

বৃহস্পতিবার ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানায়, শীতের ঝড়টি মধ্য-পশ্চিমাঞ্চলে তুষারঝড়ের পরিস্থিতি সৃষ্টি করছে। এতে শিকাগো, ডেট্রয়েট ও মিনিয়াপলিস-সেন্ট পলে ভ্রমণ ব্যাপকভাবে ব্যাঘাত ঘটাবে বলে ধারণা করা হচ্ছে।

ফ্লাইটঅ্যায়ারের তথ্য অনুযায়ী, ৪ হাজার ৪০০টি ফ্লাইটের মধ্যে বৃহস্পতিবার ১৪০টি বাতিল করেছে ডেল্টা এয়ারলাইনস এবং শুক্রবার ৯০টি বাতিল করেছে তারা।

সংস্থাটি সতর্ক করে জানায়, শুক্রবার আরও ফ্লাইট বাতিল করার প্রয়োজন হবে। কারণ ঝড়টি ডেট্রয়েট ও উত্তর-পূর্বাঞ্চলে তাদের কার্যক্রমকে বাধাগ্রস্ত করছে।

অ্যামট্র্যাক জানায়, আবহাওয়ার কারণে তারা ক্রিসমাসের মৌসুমে মধ্যপশ্চিমাঞ্চলে নির্ধারিত কয়েক ডজন ট্রেন যাত্রা বাতিল করছে। এরমধ্যে রয়েছে মিশিগান, ইলিনয় ও মিসৌরির ট্রেন এবং নিউ ইয়র্ক ও শিকাগোর মধ্যে চলা ট্রেন।

উল্লেখ্য, গত বছরের ছুটির এই সময়টিতে কর্মীদের মধ্যে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে এয়ারলাইনগুলো হাজার হাজার ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছিল।

সূত্র : রয়টার্স, মিন্ট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া