adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ থেকে ছাত্রদলের পদবঞ্চিতদের অবস্থান কর্মসূচি

রবিবার থেকে ছাত্রদলের পদবঞ্চিতদের অবস্থান কর্মসূচিনিজস্ব প্রতিবেদক : নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ ১৬ নভেম্বও রোববার সকাল ১০টা থেকে আবারও অবস্থান কর্মসূচি পালন করবে ছাত্রদলের পদবঞ্চিতরা। পল্টন এলাকায় শনিবার নিজেদের মধ্যে বৈঠক করে ছাত্রদলের পদবঞ্চিত ও বিদ্রোহীরা এ সিদ্ধান্ত নিয়েছেন।
বৈঠকে উপস্থিত ছাত্রদলের সাবেক দফতর সম্পাদক রফিকুল ইসলাম দ্য রিপোর্টকে বলেন, ‘শনিবার বিকেলে আমরা মিটিং করেছি। আমাদের দাবি না মানা পর্যন্ত লাগাতার কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে আবারও লাগাতার কর্মসূচি পালন করা হবে।’
তিনি জানান, ছাত্রদলে নতুন কমিটি বাতিল ও বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর অব্যাহতিসহ তিন নেতার বহিষ্কার প্রত্যাহার এবং সাতজনকে কারণ দর্শানোর প্রেক্ষিতে এই লাগাতার আন্দোলনে যাচ্ছেন তারা।
বৈঠকে অংশ নেওয়া একাধিক নেতা জানিয়েছেন, দলের শীর্ষ পর্যায় থেকে কোনো সমাধানের পরিবর্তে উল্টো তিনজনকে বহিষ্কার করেছে। মূলত এ্যানী-টুকুর ষড়যন্ত্রে এই কাজ হয়েছে। তাই ছাত্রদলকে বাঁচাতে এবং দলকে দালালমুক্ত করতে আন্দোলনে যাওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছে।
তিনি আরও জানান, মিটিং-এ উপস্থিত ছিলেন—ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন এবং সাবেক সহ-সভাপতি আবু সাঈদ, সাবেক যুগ্ম-সম্পাদক তরিকুল ইসলাম টিটু, ফেরদৌস আহমেদ মুন্না এবং সাবেক সহ-সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রয়েলসহ পদবঞ্চিতরা।
উলেÍখ্য, ১৪ অক্টোবর রাজিব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার পর থেকেই ওই কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ জানিয়ে আসছে বিদ্রোহী এ সব নেতাকর্মী। একই সঙ্গে তারা-বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার দাবি করছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া