adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আট কোটি টাকার পুরস্কার পাচ্ছে টাইগাররা

Bangladeshনিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্সে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠা। দেশে ফিরে পাকিস্তানের বিরুদ্ধে দাপটের সঙ্গে ওয়ানডে সিরিজ জয়। একমাত্র টি২০তেও টাইগাররা উড়িয়ে দিয়েছে পাকিস্তানকে। সব মিলিয়ে বাংলাদেশ ক্রিকেট দল একটা স্বর্ণসময় পার করছে। তারই রেশ ধরে আজ গনভবনে ক্রিকেটারদের জন্য সংবধর্নার আয়োজন করেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে ক্রিকেটারদের মোটা অংকের অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে পুরস্কার হিসেবে খেলোয়াড়রা সমর্থকদের ভালোবাসায় সিক্ত হয়েছেন দেশে ফিরেই। চোখ ধাঁধানো খেলায় ওয়ানডে সিরিজ এবং একমাত্র টি-২০তেও পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। আজ বিজয়ীদের গণভবনে সংবর্ধনার আয়েজন করলেন শেখ হাসিনা। অনুষ্ঠানে খেলোয়াড়দের প্রায় সাড়ে আট কোটি টাকার আর্থিক পুরস্কারের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, ‘আমার হাতে একটি তালিকা দেওয়া হয়েছে যে, উইনিং বোনাস হিসেবে খেলোয়াড়দের দেওয়া হবে ১ কোটি, আইসিসি থেকে পাওয়া যাবে ৩ কোটি, বিসিবি থেকে দেবে ১ কোটি ৩০ লাখ। আমি নিজে বিশ্বকাপে ভালো খেলার জন্য দেব ১ কোটি আর বাংলাওয়াশ এবং টি -২০‘র জন্য আরও ১ কোটি। বেক্সিমকো থেকেও দেওয়া হবে ১ কোটি। সব মিলিয়ে মোট আট কোটি টাকার মতো খেলোয়াড়দের দেওয়া হবে।

এছাড়াও আরও পুরস্কার পাচ্ছেন ক্রিকেটাররা। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে খেলোয়াড়দের গাড়ি দেওয়া হয়েছিল। তখন যে খেলোয়াড়রা পাননি এবং যারা দলে নতুন এসেছেন, তাদের জন্যও গাড়ির ব্যবস্থা করা হবে বলে প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন। খেলোয়াড়দের আবাসন নিয়েও ভাবছেন প্রধানমন্ত্রী। জায়গা বরাদ্দ দিতে প্রয়োজনীয় নির্দেশনা তার পক্ষ থেকে দিয়ে দেওয়া হয়েছে বলেও জানান। জাতীয় দলের প্রত্যেক খেলোয়াড়কে অন্তত দুটো করে ফ্ল্যাট দেওয়ার পরিকল্পনা রয়েছে সরকারের।
শুধু তাই নয় অবসরে যাওয়ার পরও খেলোয়াড়দের আর্থিক সুবিধা প্রদানের লক্ষ্যে একটি কল্যাণ ফান্ড গঠনের পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী।
ভবিষ্যতে বাংলাদেশ আরও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী। তার মতে, পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজও জিতবে বাংলাদেশ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া