adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বাংলাদেশের সোমবার বিশ্বকাপ মিশন শুরু

নিজস্ব প্রতিবেদক : অন্তত একটি জয়ের প্রয়োজন বাংলাদেশ দলের। দীর্ঘদিন যাবত দলটি হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে। এই ত্রাহী অবস্থা থেকে মুক্তি পেতে বিশ্বকাপে নিজস্ব প্রথম ম্যাচে সোমবার (২৪ অক্টোবর) নেদারল্যান্ডের বিরুদ্ধে জয় চান সাকিবসেনারা।

অস্ট্রেলিয়ার বেলেরিভ ওভালে বাংলাদেশ সময় সকাল ১০টায় নেদারল্যান্ডের মুখোমুখি হবে লাল-সবুজের দেশ। ম্যাচটি সরসারি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস চ্যানেল।

টুর্নামেন্টের মূল পর্বের শুরুতেই ছিটকে যাবার শংকা থেকে রক্ষা পেতে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় খুবই গুরুত্বপূর্ণ। অবশ্য প্রতিপক্ষ নেদারল্যান্ডস হওয়াতে জয়ের সম্ভাবনাও অনেকখানি টাইগারদের।
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র জয়ের পর মূল পর্বে আর জয়ের দেখা পায়নি বাংলাদেশ। ২০২১ সালের সর্বশেষ বিশ্বকাপেও কোন মতে প্রথম রাউন্ড টপকানোর পর পাঁচ ম্যাচের সবগুলোতেই হেরেছিলো টাইগাররা।
নির্দিষ্ট তারিখের মধ্যে র‌্যাংকিংয়ে ভালো অবস্থায় থাকায় এবার সরাসরি বিশ্বকাপের সুপার টুয়েলভে সুযোগ পায় টাইগাররা। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই ভালো পারফরমেন্স করতে পারছে না বাংলাদেশ। এই সময় থেকে ২৭টি ম্যাচ খেলে ২০টিতে পরাজিত হয়ে হতাশ করেছে ভক্তরা।

এ সময়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে কিছু সিনিয়র খেলোয়াড় অবসর নিয়েছেন। পারফরমেন্স নিয়ে প্রশ্ন ওঠায় টি- টোয়েন্টি থেকে অবসর নেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েন মাহমুদুল্লাহ রিয়াদ। দলে এখন একমাত্র সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি এমন একটি দলের নেতৃত্ব দিচ্ছেন যেখানে বেশিরভাগ খেলোয়াড় ভালো করতে পারছেন না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া