adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা ঠেকাতে গরুর মূত্র পান, পরে হাসপাতালে ভর্তি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনাভাইরাস ঠেকাতে গোমূত্র পান করে অসুস্থ হয়ে পড়েছেন এক ব্যক্তি। পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামে এই ঘটনা ঘটেছে।

আনন্দবাজার পত্রিকা জানায়, অসুস্থ শিবু গরাইকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়। করোনা-আতঙ্কে ‘গো-আরক’ খেয়ে গলা ও বুকে ব্যথা শুরু হয় তার।

মেডিসিন ওয়ার্ডে জায়গা না হওয়ায় হাসপাতালের মেঝেতে পড়ে আছেন তিনি। শিবু গরাই বলেন, ‘খুব ভুল করেছি। করোনা ঠেকাতে আমার মতো আর কেউ যেন গোমূত্র পান না করেন।’

জানা যায়, বাড়িতেই কাপড়ের ব্যবসা তার। স্ত্রী, দুই ছেলে নিয়ে সংসার। কয়েক দিন আগে বন্ধুদের সঙ্গে মায়াপুরে বেড়াতে গিয়েছিলেন তিনি। ফেরার সময়ে সেখান থেকে ১৮০ রুপি গোমূত্রের শিশি দিয়ে কিনে আনেন। যাতে লেখা ‘গো-আরক’।

বিক্রেতা তাকে জানিয়েছিলেন, এক থেকে দুই ছিপি ওই ‘গো-আরক’ নিয়মিত খেলে শরীরের রক্ত দোষ কাটে। করোনাসহ নানা রকম শারীরিক ব্যাধি থেকেও মুক্তি পাওয়া যায়। করোনা আতঙ্ক কাটাতে বিশ্বাস করেই মঙ্গলবার সন্ধ্যায় এক ছিপি গোমূত্রের আরক খেয়েছিলেন শিবু। তারপরেই শরীরে নানা অস্বস্তি শুরু হয়। গলা ও বুক জ্বলতে থাকে।

পরে শিবুকে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায় তার স্বজনেরা। শারীরিক অবস্থা দেখে শিবুকে ভর্তি করে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

৪২ বছর বয়সী এই ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, ‘একমাত্র আমার আয়েই পরিবার চলে। তাই আমার করোনা হলে ব্যবসা লাটে উঠবে, এমন আশঙ্কাতেই গোমূত্রের আরক খেয়েছিলাম। অন্ধবিশ্বাসে ভে‌বেছিলাম, প্রতিষেধকের কাজ করবে। অসুস্থ হয়ে বুঝেছি কী ভুল করেছি।’

তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শিবুর প্রয়োজনীয় চিকিৎসা হচ্ছে। এখন তার অবস্থা স্থিতিশীল।

ভারতে করোনাভাইরাসে এখন পর্যন্ত ১৬৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া