adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাতারের স্পোর্টস মিউজিয়ামে ১৯৩০ বিশ্বকাপের জার্সি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগে ফুটবলের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে দর্শককে জানাতে কাতারে উন্মুক্ত করা হয়েছে অলিম্পিক ও স্পোর্টস মিউজিয়াম। বাড়তি রসদ জোগাতে সেখানে অন্তর্ভুক্ত করা হয়েছে কিংবদন্তি তারকা ফুটবলারদের জার্সি ও স্মৃতি স্মারকসমূহ। আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছে ১৯৩০ বিশ্বকাপের গ্রুপপর্বে ফুটবলারদের ব্যবহৃত জার্সিসমূহ। এ ছাড়াও বিশ্বকাপ সামনে রেখে জমে উঠেছে কাতারের ঐতিহ্যবাহী ব্যবসাকেন্দ্র সৌক ওয়াকিফ। সময়টিভি

বিশ্বের নানা প্রান্ত থেকে আগত ১২ লাখ দর্শককে একত্রিত করার দারুণ এক উদ্যোগ গ্রহণ করেছে কাতার। ফুটবল বিশ্বকাপের মহারণ ঘিরে মরুভূমির দেশটি নানা ধরনের আয়োজনে এখন মুখরিত। বিশ্ব ফুটবলের ইতিহাস ও ঐতিহ্যকে একত্রিত করতে কাতারের অলিম্পিক অ্যান্ড স্পোর্টস মিউজিয়ামে দর্শকদের জন্য প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।

ওয়ার্ল্ড অব ফুটবল এক্সিবিশন শিরোনামে ছয় মাসব্যাপী এই প্রদর্শনীর পর্দা উন্মোচন করেছে আয়োজক দেশটি। আগত দর্শকদের মধ্যে ফুটবলের ইতিহাস ও বিশ্বকাপ টুর্নামেন্টের গল্প তুলে ধরতে কিংবদন্তি ফুটবলারদের জার্সি, স্মারক থেকে শুরু করে ঐতিহ্যের ধারকসমূহ প্রদর্শন করা হয়েছে। পেলে, ম্যারাডোনা, পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোসহ অন্যান্য কিংবদন্তি খেলোয়াড়ের স্মৃতি স্মারক জড়ো করা হয়েছে এই জাদুঘরে। যেখানে আরও রয়েছে ১৯৩০ বিশ্বকাপের গ্রুপপর্বে ফুটবলারদের ব্যবহৃত জার্সিসমূহ।

দর্শকদের জন্য উন্মুক্ত এই জাদুঘরের প্রদর্শনী শেষ হবে ২০২৩-এর এপ্রিলে। এ ধরনের মিউজিয়াম খুব উপভোগ্য হবে বলে মনে করেন তত্ত্বাবধায়ক আহমদ আল মুল্লাহ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া