adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিত শর্মা ও কোহলিকে আউট করলেই ভারতের অর্ধেক শেষ : আসগর আফগান

স্পোর্টস ডেস্ক: সদ্য সমাপ্ত এশিয়া কাপের সুপার ফোরে আফগানিস্তানের বিপক্ষে বিধ্বংসী সেঞ্চুরি উপহার দিয়েছিলেন বিরাট কোহলি। তার ৬১ বলে ১২২* রানের অপরাজিত ইনিংসে সেদিন ভারত ২১২ রান করেছিল।
অধিনায়ক রোহতি শর্মা খেলেননি। ম্যাচটি নিয়ে এবার মুখ খুললেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগান।

হিন্দুস্তান টাইমস’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, যখন একজন ক্রিকেটার পারফর্ম করে না, তাকে নিয়ে কথা হয়। এটা সব ক্রিকেটারের ক্যারিয়ারের অংশ। তবে যখনই আমরা ভারতের বিপক্ষে খেলতাম, আমাদের পরিকল্পনা থাকত রোহিত এবং বিরাট কোহলিকে ঘিরে। আমরা তখন বলতাম, এই দুজনকে আউট কর, তাহলে ভারতীয় দলের অর্ধেকটাই শেষ হয়ে যাবে। পুরো ক্রিকেট দুনিয়া এই দুই ক্রিকেটারকে নিয়ে এভাবেই পরিকল্পনা করত। তারা একাই ম্যাচ জিতিয়ে দেওয়ার সামর্থ্য রাখে।

নিজেদের সময়ে কোহলি-রোহিতকে থামানোর কৌশল নিয়ে আসগর বলেন, আমাদের সব সময় পরিকল্পনা থাকত, শুরু থেকেই এই দুই জনকে আক্রমণ করা। কারণ, যদি তাদের আউট করা না যায়, ভারতকে বিপদে ফেলা কঠিন হয়ে উঠবে। বিশেষ করে বিরাট কোহলি। সে উইকেটে থিতু হয়ে গেলে আউট করা খুব কঠিন ছিল। আমরা বিশ্বাস করতাম, যদি তাদের তাড়াতাড়ি আউট করা যায়, ওয়ানডেতে ভারতের ১০০-১২০ রান কম হবে। আর টি-টোয়েন্টিতে কমে যাবে ৬০-৭০ রান। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া