adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন মার্ক বাউচার

স্পোর্টস ডেস্ক: চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই সাউথ আফ্রিকা ক্রিকেট দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মার্ক বাউচার। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর সাউথ আফ্রিকার ডাগ আউটে দেখা যাবে না তাকে।

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন বাউচার। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর হুট করেই নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানান তিনি। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করে সিএসএ।- ক্রিকফ্রেঞ্জি

সিএসএ তাদের বিবৃতিতে জানায়, ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জ নিতে এবং ব্যক্তিগত কারণেই সাউথ আফ্রিকা হেড কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন বাউচার। নিজেদের দেশের ইতিহাসের অন্যতম সেরা এই উইকেটরক্ষকের সিদ্ধান্তের প্রতি সম্মানও জানায় সিএসএ।

২০১৯ বিশ্বকাপের পর সাউথ আফ্রিকার দায়িত্ব নেন বাউচার। সেই থেকে তার অধীনে ১১টি টেস্ট, ১২টি ওয়ানডে এবং ২৩টি টি-টোয়েন্টি জিতেছে সাউথ আফ্রিকা। ৪৫ বছর বয়সী এই কোচের অধীনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে দুই নম্বরে আছে প্রোটিয়ারা।
এদিকে ইএসপিএন ক্রিকইনফোর খবর, সাউথ আফ্রিকার নতুন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে এমআই কেপ টাউনের হেড কোচের দায়িত্ব নিতে পারেন বাউচার। যদিও এখনও নিশ্চিতভাবে জানা যায়নি কিছুই।
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়ার আগে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর ভারতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে সাউথ আফ্রিকা। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া