adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আমি আশরাফকে সত্যবাদী বলে জানতাম’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে আমি সত্যবাদী ও সজ্জন হিসাবে জানতাম। কিন্তু না, তিনি আসলে একজন মিথ্যবাদী লোক। 
বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক স্মরণসভায় এ কথা বলেন তিনি। বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ১৫তম মৃতুবার্ষিকী উপলক্ষে স্মরণসভাটি আয়োজন করে ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার স্মৃতি সংসদ।
মির্জা ফখরুল বলেন, তিনি (আশরাফ) বলছেন, আমার সঙ্গে নাকি তার নিয়মিত কথা হয়। আসলে আমার সঙ্গে তার মাত্র তিন দিন কথা হয়েছে, তাও ৫ জানুয়ারির নির্বাচনের আগে। গণতন্ত্রের জন্যই আলোচনা-সংলাপ প্রয়োজন, এ কথা উল্লেখ করে ফখরুল আরো বলেন, তার সঙ্গে কথা হলে দেশ ও জনগণের ভালোই হতো। কিন্তু আওয়ামী লীগ জনগণের ভালো চায় না।
আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, তিনি খুব স্ন্দুর কথা বলতে পারেন। তিনি বিভিন্ন কথা বলে বিএনপির নেতাদের মধ্যে বিভেদ সৃষ্টি করার চেষ্টাও করেছেন। কিন্তু সুন্দর কথা বলেও তার মন্ত্রিত্ব টেকাতে পারেননি। আওয়ামী লীগ আবার দেশকে একদলীয় শাসনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করে ফখরুল বলেন, জনগণ যে রক্তের মাধ্যমে গণতান্ত্রিক দেশ গড়েছে, তা আবার তারা একদলীয় করতে সব কার্য্ক্রম সম্পূর্ণ করে ফেলেছে।
এ সময়ে বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আবদুস সালামের দিকে তাকাতে হবে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, তার আদর্শ নিয়ে আন্দোলন করে ফ্যাসিবাদী সরকারকে প্রতিহত ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সভায় দলের স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ ক্ষমতা চিরস্থায়ী করতে চায়। তাই তারা স্বাধীন মত প্রকাশের স্থানগুলো বিভিন্নভাবে দখল করে ফেলেছে। এমনকি গণ-আন্দোলন ঠেকাতে তারা বিভিন্নভাবে বাধা দিচ্ছে। তবে সময় হলেই জনগণ সরকারকে গণ-অসন্তোষ কী তা শেখাবে বলে হুঁশিয়ার করেন তিনি।
সংগঠনের সভাপতি ও ঢাবির সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া